reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ডিসেম্বর, ২০২২

বুয়েটে বাংলাদেশ ক্রিস্টালোগ্রাফিক অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অ্যাকাডেমিক কাউন্সিল ভবনে বাংলাদেশ ক্রিস্টালোগ্রাফিক অ্যাসোসিয়েশনের (বিসিএ) সপ্তম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান হয়েছে। দুদিনব্যাপী আয়োজিত সম্মেলনের লক্ষ্য হলো ক্রিস্টালোগ্রাফির ক্ষেত্রে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষাবিদ, শিল্প উদ্যোক্তা এবং গবেষকদের একত্র করা। এই সম্মেলনে দেশ-বিদেশের উল্লেখযোগ্যসংখ্যক শিক্ষাবিদ ও গবেষক অংশগ্রহণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক বুয়েটের উপাচার্য, অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক ড. এ কে এম আকতার হোসেন, বিসিএর সাধারণ সম্পাদক ও বিসিএসআইআরের চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএর সভাপতি অধ্যাপক ড. আলতাফ হোসেন। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন এই সম্মেলনের আয়োজক কমিটির সেক্রেটারি অধ্যাপক ড. এম. মিজানুর রহমান।

বাংলাদেশ, ভারত, জাপান, জার্মানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত অধ্যাপক এবং বিজ্ঞানীরা সশরীরে ও অনলাইনে অংশগ্রহণ করেন এবং তাদের গবেষণার ফলাফল উপস্থাপন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close