reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ডিসেম্বর, ২০২২

এমআইএসটিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্সবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) International Conference on Mechanical Engineering and Applied Science (ICMEAS-2022) শুরু হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) প্রধান অতিথি থেকে সম্মেলনের উদ্বোধন করেন। মেজর জেনারেল মো. ওয়াহিদণ্ডউজ-জামান, বিএসপি (বার), এনডিসি, এওডব্লিউসি, পিএসসি, টিই কমান্ড্যান্ট, এমআইএসটি কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন।

কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশ যেমন- অস্ট্রেলিয়া, ব্রুনাই, কানাডা, আয়ারল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় বিজ্ঞানী, শিক্ষাবিদ, শিল্প বিশেষজ্ঞ, গবেষকদের অভিজ্ঞতা ও চিন্তাধারা বিনিময়ের একটি মিলনমেলায় পরিণত হয়েছে। এই কনফারেন্সটির মাধ্যমে নব্য গবেষক ও বিজ্ঞানীদের জন্য, মেধাবী ও অভিজ্ঞ ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়ের একটি অনন্য সুযোগ তৈরি হয়েছে। এটি শিক্ষার্থী, শিক্ষক ও শিল্প ক্ষেত্রে সংশ্লিষ্টদের জন্য অত্যন্ত ফলপ্রসূ হবে। এই কনফারেন্সে গবেষক, শিক্ষার্থী ও শিক্ষকরা মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং, এরোনটিক্যাল, নেভাল ও এনার্জি ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য সংশ্লিষ্ট বিষয়সমূহের সাম্প্রতিক উদ্ভাবন ও ট্রেন্ড এবং তার সমাধানসমূহ উপস্থাপন ও আলোচনা করবেন বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে, যেখানে বিভিন্ন বিষয়ের ওপর শ্রেষ্ঠ গবেষণাপত্র উপস্থাপনকারীদের পুরস্কৃত করা হবে। আইএসপিআর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close