রংপুর ব্যুরো

  ৩০ নভেম্বর, ২০২২

রংপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

রংপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পাবলিক লাইব্রেরি মাঠে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকালে ফিতা কেটে রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি এ এফ এম আঞ্জুমান কালাম বিপিএম, পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আসিব আহসান।

মেলা চত্বরে বিষয়ভিত্তিক চারটি প্যাভিলিয়ন যথাক্রমে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান স্থাপন করা হয়। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ মেলায় সরকারি ও বেসরকারি দপ্তরগুলোর অংশগ্রহণে মেলা প্রাঙ্গণ হতে নাগরিকবান্ধব ডিজিটালসেবা প্রদানের ব্যবস্থা থাকছে, পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। মেলায় সেবা প্রদানকারী এ অফিস, প্রতিষ্ঠানগুলোর ৫৩টি দপ্তর অংশগ্রহণ করেছে। মেলায় অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্য হতে ৩টি শ্রেষ্ঠ স্টলকে পুরস্কৃত করা হবে। এছাড়াও কুইজ, অলিম্পিয়াডে বিজয়ী তিনজনকে পুরস্কৃত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close