ক্রীড়া ডেস্ক

  ০৯ জুন, ২০২৪

কামব্যাকের গল্প লিখলেন জার্মানি

ইংল্যান্ডের বড় ধাক্কা

আসন্ন ইউরোর আগে নিজেদের প্রস্তুতির অংশ হিসেবে শেষবারের মতো প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ইংল্যান্ড ও জার্মানি। গা গরমের ম্যাচে বড় ধাক্কা খেয়েছে ইংলিশরা। আইসল্যান্ডের কাছে ১-০ গোলে হেরে গেছে তারা। অন্যদিকে দুর্দান্ত কামব্যাকের গল্প লিখে গ্রিসকে ২-১ গোলে হারিয়েছে জার্মানি।

গত ৪ জুন বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে ৩-০ গোলে পরাজিত করে ইংল্যান্ড। সে জয়ের সুখ স্মৃতি নিয়ে শক্তির বিচারে পিছিয়ে থাকা আইসল্যান্ডের বিপক্ষে বর্ণহীন পারফরম্যান্স করেছে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচ জুড়ে বল দখল এবং আক্রমণে আধিপত্য ছিল ইংল্যান্ডের। যদিও পরিষ্কার সুযোগ তৈরি করতে না পারায় গোলমুখ খুলতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ১২তম মিনিটে একমাত্র গোল হজম করে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

আইসল্যান্ডের হয়ে জয়সূচক গোলটি করেন জন ডেগার। বাকি সময়ে অনেক চেষ্টা করেও জালের দেখা পায়নি ইংল্যান্ড। উল্টো গোল হজম করতে বসেছিল ইউরোপের শীর্ষ দলটি।

এদিকে ইউরোর আসন্ন আসরের আয়োজক জার্মানি। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চে নামার আগে প্রথম প্রীতি ম্যাচে ইউক্রেনের সঙ্গে ড্র করেছিল জার্মানি। তাই খুব স্বাভাবিকভাবেই কিছুটা চাপে ছিল জার্মানরা।

মুনশেনগ্ল্যাডবাখের বুরুশিয়া পার্কে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে গ্রিসের সঙ্গে পেরে ওঠেনি জার্মানি।

ম্যাচের ৩৩ মিনিটে পিছিয়ে পড়ে স্বাগতিক শিবির। গ্রিসের হয়ে ঠিকানা খুঁজে নেন জর্জোস মাসুরাস। এই গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে গ্রিস। ৫৫ মিনিটে স্বাগতিকদের ম্যাচে ফেরার কাই হাভার্টস। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে পাসকাল গ্রোব লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় জার্মানির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close