ক্রীড়া ডেস্ক

  ০৯ জুন, ২০২৪

অবসর নিয়ে এখনো ভাবেননি মেসি

আর্জেন্টিনার হয়ে সবই জয় করেছেন লিওনেল মেসি। ক্লাব ফুটবলেও তার অর্জনের বাইরে কিছু নেই। মাঠ মাতিয়ে বেড়াচ্ছেন এখনো সমান তালে। কিন্তু ফুটবলের এ বরপুত্র কবে অবসর নেবেন? ঘুরে ফিরে এ প্রশ্ন বার বারই আসে তার কাছে। তিনিও রাখঢাক না রেখে কথা বললেন নিজের অবসর বিষয়ে। ২০২২ সালে অনুষ্ঠিত কাতার বিশ্বকাপের পর থেকেই মেসির অবসর নিয়ে গুঞ্জন চলছে। কারণ এর আগে একবার অবসর নিয়েও আবার ফিরে এসেছেন দেশের স্বার্থে। কাতার বিশ্বকাপের পর আবারও উঠেছে সে আলোচনা। ভক্তরা অবশ্য চান মেসি অন্তত আরো একটি বিশ্বকাপ খেলুক।

নিজের অবসর ভাবনা নিয়ে সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলার কথা বলেছেন ইনফোবেয়ের সঙ্গে। সেখানে তিনি বলেন, ‘যখন মনে হবে আমি আর পারফর্ম করতে পারছি না, খেলাটা উপভোগ করছি না কিংবা সতীর্থদের সাহায্য করতে পারছি না, তখনই আসবে সেই সময়। আমি বড়ই আত্মসমালোচক, আমি বুঝি কখন আমি ভালো খেলছি, কখন খারাপ খেলছি। যখন আমার মনে হবে এখন সেই সিদ্ধান্তটা নেওয়া সময় হয়েছে, আমার বয়স কত সেটি মনে না রেখেই সেই সিদ্ধান্ত (অবসর) নিয়ে নেব।’

বার্সেলোনার সাবেক এ তারকা আরো বলেন, ‘ভালো লাগার অনুভূতিটা যদি থাকে, আমি সব সময় চেষ্টা করব খেলতে। কারণ, আমি তো এটা করতেই ভালোবাসি। আর সেই কাজ কীভাবে করতে হয়, সেটিও তো আমি জানি। আমি ভাগ্যবান ক্রীড়াজগতে নিজের সব স্বপ্নই সত্যি করতে পেরেছি। আমার আর কী চাওয়ার আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close