ক্রীড়া ডেস্ক

  ২৩ মে, ২০২৪

ইউরো ২০২৪

পর্তুগাল দলে রোনালদো ও পেপে

ক্রিশ্চিয়ানো রোনালদো ও পেপেকে সঙ্গে নিয়েই ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা করেছে পর্তুগাল। জার্মানিতে এ আসর শুরু হবে ১৪ জুন। রোনালদোরা ‘এফ’ গ্রুপে অবস্থান করছে। এ গ্রুপে তাদের প্রতিপক্ষ তুরস্ক, জর্জিয়া ও চেক প্রজাতন্ত্র। ৩৯ বছর বয়সি রোনালদো জাতীয় দলের হয়ে শেষ ইউরো খেলতে নামবেন এবার। ২০১৬ সালে তারই বীরত্বে শিরোপা জিতেছিল পর্তুগিজরা।

আল নাসেরে খেলছেন রোনালদো। কাতার বিশ্বকাপে পর্তুগাল হতাশ করেছে ভক্ত ও সমর্থকদের। রোনালদো ও কোচের দ্বন্দ্ব শেষ করে দিয়েছে দলটিকে।

ক্যারিয়ারের শেষ ইউরোতে তার পাশে জ্বলে উঠতে চাইবেন দীর্ঘদিন সতীর্থ পেপে। রোনালদোর বিদায়কে আরো সুন্দর করতে চাইবেন লিয়াও, ব্রুনো ও ফেলিক্স। পর্তুগালের সাবেক কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে রোনালদোর কৌশলগত সমস্যা ছিল। কাতার বিশ্বকাপের পর চাকরি হারান সান্তোস। এরপর পর্তুগালের কোচ হন রবার্তো মার্টিনেজ। তিনি রোনালদোর ওপর ভরসা রেখেছেন সব সময়।

পর্তুগাল দল

গোলরক্ষক : দিয়েগো কস্তা, প্যাট্রিসিও, জোসে সা।

ডিফেন্ডার : অ্যান্টোনিও সিলভা, ডানিলো পেরেইরা, ডালোট, ইনাসিও, ক্যানসেলো, নেলসন সেমেডো, নুনো মেন্ডেজ, পেপে, রুবেন দিয়াজ।

মিডফিল্ডার : ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভাস, পালিনহা, ওটাভিও, রুবেন নেভাস, ভিটিনহা।

ফরওয়ার্ড : বার্নাডো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, দিয়েগো জোটা, কেনসেইসাও, গঞ্জালো রামোস, ফেলিক্স, পেদ্রো নেতো, লিয়াও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close