ক্রীড়া প্রতিবেদক

  ২৩ মে, ২০২৪

বিশ্বকাপে যে সব ম্যাচের দায়িত্বে সৈকত

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে বিশ্বকাপে গত বছর আম্পায়ারিং করেছিলেন শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। এরপর আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়ার সুখবর পেয়েছেন তিনি এবছরই। স্বাভাবিকভাবেই তার কাজের পরিধি বেড়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বও পেয়ে গেলেন এবার। ভারত-পাকিস্তান ম্যাচসহ বিশ্বকাপের নবম আসরে ৮টি ম্যাচ পরিচালনার সঙ্গে জড়িয়ে থাকবেন সৈকত।

যুক্তরাষ্ট্রের ডালাসে স্বাগতিকদের সঙ্গে কানাডা খেলতে নামবে ২ জুন। সেখানে রিচার্ড ইলিংওয়ার্থের সঙ্গে মাঠে আরেক আম্পায়ার হিসেবে থাকবেন সৈকত। হাই-ভোল্টেজ ভারত ও পাকিস্তানের ম্যাচেও বাংলাদেশি সৈকতের উপস্থিতি থাকবে। তবে অনফিল্ডের বদলে ফোর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন সেদিন। ভারত ও পাকিস্তানের আরো ভিন্ন দুটি ম্যাচে অবশ্য ম্যাচ পরিচালনায় থাকবেন তিনি। ১৫ জুন ফ্লোরিডায় কানাডার বিপক্ষে ভারতের ম্যাচে সৈকত মাঠে থেকেই দায়িত্ব সামলাবেন। আর পরদিন একই মাঠে পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচে তার ভূমিকা হবে টিভি আম্পায়ারের। সব মিলিয়ে ৪টি ম্যাচে অনফিল্ড আম্পায়ারের কাজ পেয়েছেন সৈকত। আর দুই ম্যাচে পালন করবেন টিভি আম্পায়ারের দায়িত্ব। আরো দুটি ম্যাচে চতুর্থ আম্পায়ার হয়ে ম্যাচ পরিচালনার সুযোগ পেয়েছেন তিনি।

গ্রুপ পর্বের পর সুপার এইট, সেমিফাইনাল ও ফাইনালের দায়িত্ব পরে বণ্টন করা হবে। সুপার এইটেও যে একাধিক ম্যাচে সৈকতকে দেখা যাবে তা অনেকটা নিশ্চিত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close