ক্রীড়া ডেস্ক

  ১৫ মে, ২০২৪

জয়ে ফিরল বার্সা

স্প্যানিশ লা লিগায় নিজেদের হারিয়ে খুঁজতে থাকা বার্সেলোনা আবারও জয়ে ফিরল। পরশু রাতে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের দল। এ জয়ে জিরোনাকে টপকে ফের পয়েন্ট তালিকার দুই নম্বরে ওঠে এসেছে কাতালান ক্লাবটি। গত সপ্তাহে জিরোনার কাছে ৪-২ গোলে হেরেছে বার্সেলোনা। ওই হারেই শেষ হয়ে যায় লা লিগার শিরোপা লড়াই। চার ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। অর্থাৎ লিগের বাকি ম্যাচগুলো বার্সার জন্য ছিল নিয়মরক্ষার। তবে চ্যালেঞ্জ ছিল রানার্সআপ হওয়ার। সেই পথেই হাঁটছে বার্সা। ৩৫ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে গত মৌসুমের চ্যাম্পিয়নরা এখন দুয়ে। কাতালানদের জায়গা দিতে গিয়ে তিনে নেমে গেছে এ মৌসুমের বিস্ময় জিরোনা। টানা তিন জয়ের পর ড্র করে তালিকার দ্বিতীয় স্থান হারাল তারা। ৭৫ পয়েন্ট জিরোনার। ৯০ পয়েন্ট চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের।

মাদ্রিদের আরেক ক্লাব আছে টেবিলের চারে। ৭০ পয়েন্ট অ্যাটলেটিকো মাদ্রিদের। পাঁচে থাকা অ্যাথলেটিক বিলবাওর সংগ্রহ ৬২ পয়েন্ট। ৫৪ পয়েন্ট নিয়ে সাতে থাকা সোসিয়েদাদের। লিগে সর্বশেষ পাঁচ ম্যাচের একটিতে জিতেছে তারা। ঘরের মাঠে ছন্দ ধরে রাখার চ্যালেঞ্জ ছিল সোসিয়েদাদের।

কিন্তু দুই অর্ধে দুই গোল হজম করে ম্যাচটা হেরে বসল দলটি। ৪০ মিনিটে লেমিন ইয়ামালের গোলে এগিয়ে যায় বার্সা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে সোসিয়েদাদ হজম করে আরো একটি গোল। বার্সার জয়ের ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রাফিনহা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close