ক্রীড়া প্রতিবেদক

  ২১ এপ্রিল, ২০২৪

মিগেলের ঝলকে এগিয়ে গেল বসুন্ধরা

প্রচণ্ড তাপপ্রবাহে খেলার স্বাভাবিক গতি হলো বিঘ্নিত। বসুন্ধরা কিংস বরাবরের মতো পারল না আক্রমণের ঢেউ বইয়ে দিতে। ফর্টিস এফসি রক্ষণের দৃঢ়তা দেখিয়ে মাঝে মধ্যে ওপরে ওঠার চেষ্টা করল, কিন্তু পেরে উঠল না। এরই মধ্যে মিগেল দামাশেনোর ঝলকে এগিয়ে গেল কিংস। কষ্টের জয় নিয়ে মাঠ ছাড়ল প্রিমিয়ার লিগের শিরোপাধারীরা। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ফর্টিসকে ১-০ গোলে হারায় কিংস। প্রথম লেগে দেখায় তাদের ৩-১ ব্যবধানে হারিয়েছিল অস্কার ব্রুসনের দল।

এই জয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো শক্ত করল বসুন্ধরা কিংস। গত তিন ম্যাচে দ্বিতীয় হারের তেতো স্বাদ পাওয়া ফর্টিসের পয়েন্ট ১৩। প্রথম ভালো আক্রমণটি কিংস শানায় ত্রয়োদশ মিনিটে। বক্সে ডিফেন্ডারের চার্জে শট নেওয়ার সুযোগ কমে যাওয়ায় দোরিয়েলতন ছোট পাস বাড়ান পাশে থাকা আসরোর গফুরভকে; উজবেকিস্তানের এই মিডফিল্ডারের শট আটকে ফর্টিসের ত্রাতা গোলরক্ষক শান্ত কুমার রায়।

সম্মিলিত আক্রমণে ২৩ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কিংস। রাকিব হোসেন করেন আক্রমণের শুরুটা; তার পাস ধরে দামাশেনো থ্রু পাস বাড়ান বক্সে থাকা দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোকে। কড়া পাহারায় থাকা দোরিয়েলতনের ব্যাকহিল ফ্লিকে পাওয়া ফিরতি বল নিখুঁত শটে জালে জড়িয়ে দেন দামাশেনো। চলতি লিগে এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ডের গোল হলো ৬টি। ৩৫ মিনিটে ভিন্ন কারণে উত্তাপ ছড়ায়। সবুজ হোসেন পেছন থেকে ফাউল করলে মেজাজ হারান দামাশেনো। ভূপাতিত হওয়ার পর ওঠে দাঁড়িয়েই তিনি চিপে ধরেন সবুজের গলা; এরপর শুরু হয় দুই পক্ষের ধাক্কাধাক্কি। রেফারি ভুবনমোহন তরফদার কিংসের দামাশেনো, বিশ্বনাথ ঘোষ এবং ফর্টিসের সবুজকে দেখান হলুদ কার্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে কিংসের সামনে কিন্তু গফুরভের বাড়ানো পাস বক্সের দুরূহ কোণ থেকে দামাশেনো শট নিলেও গোলরক্ষক শান্তর গায়ে লেগে বল বাইরে চলে যায়।

এরপর খেলা চলতে থাকে ধীরলয়ে। কোনো দলের মধ্যেই গোলের জন্য ছিল না মরিয়া চেষ্টা। শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে অবশ্য কিংসের দোরিয়েলতন ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিলেন, কিন্তু দেরি করে ফেলায় দুরূহ কোণ থেকে শট কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন এক ডিফেন্ডার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close