ক্রীড়া ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০২৪

রোমাঞ্চ ছড়িয়ে সেমিতে ডর্টমুন্ড

দ্বিতীয়ার্ধের শুরুতে ২ গোল শোধ করে ম্যাচ জমিয়ে তুলল অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু চার মিনিটের মধ্যে দুটি গোল করে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নিল বরুশিয়া ডর্টমুন্ড। ঘুরে দাঁড়ানো জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিল জার্মানির এ ক্লাবটি। ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৪-২ গোলে জিতেছে ডর্টমুন্ড। ওয়ান্দা মেত্রোপলিতানোয় প্রথম লেগে ২-১ গোলে হেরেছিল তারা। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের অগ্রগামিতায় পরের ধাপে পা রাখল বুন্ডেসলিগার দলটি। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেছেন মার্সেল সাবিৎজার, একটি করে ইয়ান মাটসেন ও নিকলাস ফুলক্রুগ। অ্যাটলেটিকোর একটি গোল করেন আনহেল কোররেয়া, অন্যটি আত্মঘাতী।

ইউরোপ সেরার মঞ্চে এ নিয়ে চতুর্থবার সেমিফাইনালে খেলবে ডর্টমুন্ড, ২০১৩ সালের পর প্রথমবার। ফাইনালে যাওয়ার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। এদিনই আরেক কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে হারিয়েছে লুইস এনরিকের দল। পাঁচ মিনিটের মধ্যে স্কোর লাইন হয়ে যেতে পারত ১-১!

তৃতীয় মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ডর্টমুন্ড। ছয় গজ দূরে বল পেলেও শট নিতে বেশি দেরি করেন সাবিৎজার। সেই সুযোগে ছুটে এসে দুর্দান্ত এক ব্লক করেন সেসার আসপিলিকুয়েতা। দুই মিনিট পর অ্যাটলেটিকোকে হতাশায় ডুবান আলভারো মোরাতা। প্রতি আক্রমণে গোলরক্ষককে একা পেয়েছিলেন স্প্যানিশ এ স্ট্রাইকার। হাল ছেড়ে দিয়েছিলেন একটু পিছিয়ে পড়া সাবিৎজার। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি মোরাতা। শট লক্ষেই রাখতে পারেননি তিনি।

শুরু থেকে অ্যাটলেটিকোকে বেশ চাপে রাখা ডর্টমুন্ড এগিয়ে যায় ৩৪ মিনিটে। মাটস হুমেলসের উঁচু করে বাড়ানো বল ডি বক্সে পেয়ে যান ইউলিয়ান ব্র্যান্ডট। সামনে বেশ কয়েকজন খেলোয়াড় থাকলেও তাদের মাঝ দিয়েই জাল খুঁজে দেন জার্মান মিডফিল্ডার। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মাটসেন। সাবিৎজারের কাছ থেকে বল পেয়ে দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন ডাচ ডিফেন্ডার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close