ক্রীড়া ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০২৪

‘জস ইজ দ্য বস’

শেষ ওভারের প্রথম বলেই দারুণ শটে ছক্কায় শতরান ছুঁয়ে ফেললেন জস বাটলার। জয়ের সমীকরণও তখন হাতের মুঠোয়। পাঁচ বলে লাগে কেবল তিন রান। কিন্তু বাটলারের মুখে হাসি নেই। মাইলফলক উদযাপনের কোনো ব্যাপারও নেই। চোয়াল শক্ত করে দ্রুতই দাঁড়িয়ে গেলেন পরের বলটি খেলতে। বুঝিয়ে দিলেন, ম্যাচ জয়ের আগে কোনো উৎসব নয়। সেই ম্যাচ একটু পর পৌঁছে গেল শেষ বলের নাটকীয়তায়। সেখানে স্নায়ুর চাপ জয় করে শেষ পর্যন্ত দলকে জেতালেন বাটলার। মুখে বিজয়ের চওড়া হাসি ফুটে উঠল এবার। শূন্যে লাফিয়েও উঠলেন একবার।

তবে চোট আর শ্রান্তি মিলিয়ে তখন আর সেভাবে উদযাপন করার অবস্থায় নেই তিনি। সেটির প্রয়োজনও অবশ্য পড়ল না। ডাগআউট থেকে সতীর্থরা ছুটে এসে তাকে কোলে তুলে নিয়ে মেতে উঠলেন উদযাপনে। তিনিই সেখানে মধ্যমণি। ধারাভাষ্যে তখন স্যামুয়েল বাদ্রি দারুণভাবে বললেন, ‘জস দা বস...।’ ম্যাচটিকে ছোট্ট করে এরচেয়ে ভালোভাবে হয়তো আর বোঝানো যেত না। যদিও এই ম্যাচে তার আগেই বিধ্বংসী একটি সেঞ্চুরি করেছেন সুনিল নারাইন। কলকাতা নাইট রাইডার্সের ক্যারবিয়ান এই অলরাউন্ডার পরে বল হাতেও চার ওভারে ৩০ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। তার এমন অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্সের পরও ম্যাচের ‘বস’ আসলে জসই। জস বাটলার।

নিজের ক্যারিয়ারের তো বটেই, আইপিএল ইতিহাসেরই সেরা ইনিংসগুলোর একটি উপহার দিয়েছেন তিনি। আইপিএলে রান তাড়ার রেকর্ড গড়ে জিতেছে রাজস্থান রয়্যালস। ইডেন গার্ডেন্সে মঙ্গলবার কলকাতার ২২৩ রান টপকে শেষ বলে দলকে দুই উইকেটের জয় এনে দেন বাটলার। ৯ চার ও ৬ ছক্কায় অপরাজিত থাকেন তিনি ৬০ বলে ১০৭ রান করে। চলতি আইপিএলে তার দ্বিতীয় শতরান এটি, আইপিএল ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরি। ভারতের ফ্র্যাঞ্চাইজি আসরে ক্রিস গেইলের ছয় সেঞ্চুরি পেরিয়ে গেলেন ইংলিশ এই ব্যাটসম্যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close