ক্রীড়া প্রতিবেদক

  ৩১ মার্চ, ২০২৪

বিজয়ের সেঞ্চুরি

আবাহনীর টানা সাতে সাত জয়

২০২৪ সালের ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন এনামুল হক বিজয়। তাতেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে সাত উইকেটের বড় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। এর ফলে চলতি আসরে সাত ম্যাচের সাতটিতেই জয় পেল দলটি। বিকেএসপির তিন নম্বর ম্যাঠে আগে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এদিন ৪৫ রানের উড়ন্ত সূচনা পেলেও লড়াইয়ের পুঁজি গড়তে পারেনি দলটি। মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে দলের হয়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন মেহেদি মারুফ। ৭৩ বলে আট চার ও এক ছক্কা হাঁকান তিনি। এছাড়া ২৫ বলে তিন চার ও চার ছক্কায় ৪৫ রানের ইনিংস খেলেন হাবিবুর রহমান। আবাহনীর হয়ে দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন বিজয়। নাইম শেখের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৪৮ রান সংগ্রহ করেন তিনি। ব্যক্তিগত ১৯ রানে নাইম বিদায় নিলে জাকের আলী অনিককে নিয়ে ১২২ রানের জুটি গড়েন বিজয়। দারুণ ব্যাটিংয়ে দুজনই তুলে নেন ফিফটি। ফিফটির পর জাকের ৫৮ রানে আউট হলেও সেঞ্চুরির উদযাপন করেন বিজয়। শেষ পর্যন্ত বিজয়ের ১০৭ ও সাইফউদ্দিনের ১৮ রানে ভর করে ৩৯.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। ম্যাচে ১১৮ বলের মোকাবিলায় সাতটি চার ও চারটি ছক্কা হাঁকান বিজয়। গাজী গ্রুপের হয়ে একটি করে উইকেট নেন মঈন খান ও রুয়েল মিয়া। এ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আবাহনী। দুয়ে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ১২।

এদিকে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এক ম্যাচ বাদেই জয়ের ধারায় ফিরেছে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তারা ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রূপগঞ্জকে। গতকাল বিকেএসপির ৪ নম্বর মাঠে লড়াইটা ছিল তামিম বনাম মাশরাফির। তাতে লো স্কোরিং ম্যাচে আগে ব্যাট করে ৪৩.৩ ওভারে ১৬৫ রানেই গুটিয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। দলের হয়ে ফিফটি করেন আমিনুল ইসলাম বিপ্লব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close