ক্রীড়া ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

তবু বিশ্বাস হারাচ্ছে না বার্সা

প্রতিপক্ষের মাঠে গিয়ে ছন্দময় ফুটবল উপহার দিচ্ছিল বার্সেলোনা, ফলও প্রায় নিজেদের দিকেই নিয়ে আসতে যাচ্ছিল তারা। তবে এগিয়ে গিয়েও ম্যাচটা জিততে পারল না স্প্যানিশ জায়ান্টরা। জিততে না পারলেও নিজেদের খেলায় সন্তুষ্ট বার্সা কোচ জাভি হার্নান্দেজ। গত বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ১-১ গোলে ড্র করে নাপোলি-বার্সেলোনা। নাপোলির মাঠ দিয়াগো ম্যারাডোনা স্টেডিয়ামে ৬০ মিনিটে রবার্ট লেভানদোভস্কির গোলে এগিয়ে যাওয়ার পর খেই হারায় বার্সা। ৭৬ মিনিটে নাপোলিকে সমতায় ফেরান ভিক্টর ওসিমেন।

জিততে থাকা ম্যাচ এভাবে পয়েন্ট হারানোর যন্ত্রণা নিশ্চয়ই আছে। তবে সেসব আড়াল করে নিজেদের খেলার ধরনে আশাবাদী জাভি, ‘এভাবে খেলতে পারলে সামনে এগোনোর ভালো সুযোগ আছে। আমরা আক্রমণ ও রক্ষণে ভালো খেলেছি। গোলের পর আমরা বেশি সুযোগ তৈরি করেছি।’ জয় আমাদের প্রাপ্য ছিল কিন্তু এটা চ্যাম্পিয়ন্স লিগ। আপনি যদি তাদের জায়গা দেন তাহলে মাশুল দিতে হবে।

আগামী ১২ মার্চ ফিরতি লেগে মুখোমুখি হবে দুদল। নিজেদের মাঠে প্রতিপক্ষকে হারিয়ে পরের ধাপে যেতে বেশ আত্মবিশ্বাসী জাভি, ‘এটা হতাশার যে ফল খেলার অবস্থা বোঝাতে পারছে না। কিন্তু আমি সন্তুষ্ট আমরা যেভাবে খেলেছি এবং যা করেছি। আমি এই স্কোয়াড নিয়ে গর্বিত। আমরা পরের লেগে কাজটা সম্পূর্ণ করতে তৈরি আছি।’

অন্যদিকে একটা পয়েন্ট বেশ মূল্যবান দেখছেন নাপোলির কোচ ফ্র্যান্সেসকো কাটজোনে। পিছিয়ে থেকে ড্র করতে পারায় বেশ খুশি তিনি, আমি যেটা পছন্দ করেছি পিছিয়ে থেকে ফিরে আসা। আমাদের কৌশলগত দিক নিয়ে কাজ করতে হবে। আমি বদলিদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি কাজেই আমি খুশি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close