ক্রীড়া ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

শিষ্যের কাছে ক্ষমা চাইলেন গার্দিওলা

২০২২ সালের জুনে মোটা অঙ্কের চুক্তিতে কেলভিন ফিলিপসকে লিডস ইউনাইটেড থেকে ম্যানচেস্টার সিটিতে নিয়ে এসেছিলেন পেপ গার্দিওলা। চুক্তিটা ছিল ৪৫ মিলিয়ন ইউরোর। পুরো অর্থ সিটিজেনরা জলে ফেলেছে কি না, তা নিয়ে উঠেছিল সংশয়। কারণ ফিলিপসকে যে ঠিকঠাক পরিচর্যা করতে পারেননি সিটি কোচ গার্দিওলা।

লিডসের একাদশের অপরিহার্য অংশ ছিলেন ফিলিপস। অথচ ম্যানচেস্টার সিটির জার্সিতে গত দুই বছরে স্রেফ ছয়টি ম্যাচে শুরুর একাদশে দেখা গেছে তাকে। এই ডিফেন্সিভ মিডফিল্ডারের জায়গা হয় বেঞ্চে। পরে সেই জায়গাটাও হারিয়েছেন ফিলিপস। দীর্ঘ সময় মাঠের বাইরে ফিটনেস নিয়ে লড়াই করতে হয়েছে তাকে। এরপর গত মাসে তাকে ধারে খেলতে ওয়েস্টহাম ইউনাইটেডে পাঠিয়ে দেয় সিটি।

সিদ্ধান্তটা নিয়েছিলেন গার্দিওলা নিজেই। ২০২২ কাতার বিশ্বকাপের পর ফিলিপস যখন ইতিহাদ চত্বরে ফিরেছেন তখন তার ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন স্প্যানিশ কোচ। তার দাবি, আন্তর্জাতিক বিরতিতে মুটিয়ে গিয়েছিলেন ফিলিপস। এ কারণেই তাকে শাস্তি দিয়েছেন গার্দিওলা; দীর্ঘ সময় খেলাননি শিষ্যকে। ফিটনেস ঘাটতির কারণে শেষ পর্যন্ত সিটি ছেড়ে যেতে হয় ফিলিপসকে। নতুন ঠিকানায় গিয়েও সময়টা খুব একটা ভালো কাটছে না ইংলিশ ডিফেন্সিভ মিডফিল্ডারের।

দূর থেকেই শিষ্যের অবনতি দেখছেন গার্দিওলা। ওই সময় যদি শিষ্যকে সুযোগ দিতেন এবং যত্ন নিতেন তাহলে হয়তো ভালো অবস্থানে থাকতে পারতেন ফিলিপস। এক বছরেরও বেশি সময় পর অনুশোচনা হচ্ছে স্প্যানিশ কোচের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close