ক্রীড়া ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

এশিয়ান কাপের শিরোপা জিতল কাতার

এক ফাইনালে একটি নয়, দুটি নয় একদম তিনটি পেনাল্টি পেল কাতার! তিনটিকেই গোলে পরিণত করেন আকরাম আফিফ। তাতে জর্ডানকে থামিয়ে এশিয়ান ফুটবল শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রাখে কাতার। পরশু রাতে দোহার লুসাইল স্টেডিয়ামে এএফসি এশিয়ান কাপে জর্ডানকে ৩-১ গোলে হারায় কাতার। আফিফ পেনাল্টি থেকে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে জর্ডানকে সমতায় ফেরান ইয়াজান আল নিয়ামাত। পরে আফিফের আরো দুই পেনাল্টি গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতার।

সপ্তম মিনিটে প্রথম আক্রমণটি শাণায় কাতার। আফিফের নেওয়া শট ফেরান জর্ডান গোলরক্ষক আবু ইয়াজিদ। ১৬তম মিনিটে ইয়াজান আল নিয়ামাতের দূরপাল্লার জোরাল শট জমা হয় কাতার গোলরক্ষক মেশাল বারশামের গ্লাভসে।

ম্যাচের ২০তম মিনিটে আফিফকে বক্সে পেছন থেকে আবদুল্লাহ নাসিব ফাউল করলে পেনাল্টির পায় কাতার। নিখুঁত স্পট কিকে দলকে লিড এনে দেন আফিফ। বলের লাইনে ঝাঁপালেও গতির সঙ্গে পেরে ওঠেননি জর্ডান গোলরক্ষক।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া জর্ডান সমতায় ফেরে ম্যাচের ৬৭তম মিনিটে। ডান দিক থেকে হাদ্দাদের বাড়ানো ক্রস প্রথম ছোঁয়ায় দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে জোরাল শটে লক্ষ্যভেদ করেন আল নিয়ামাত। তবে সমতায় ফেরার স্বস্তি বেশিক্ষণ থাকেনি জর্ডানের। মাত্র ৬ মিনিট পরই লিড পুনরুদ্ধার করে কাতার। বক্সে মোহাম্মাদ ইসমাইলকে মাহমুদ আল মুরাদি ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close