ক্রীড়া ডেস্ক

  ১৫ জানুয়ারি, ২০২৪

অবসরের ঘোষণা দিলেন শন মার্শ

প্রায় দুই যুগের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটার শন মার্শ।

অস্ট্রেলিয়ার ঘরোয়া চলতি বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগে আগামী বুধবার সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামবেন ৪০ বছর বয়সি শন।

শনিবার রাতে মেলবোর্ন রেনেগেডসের হয়ে পেশাদার ক্রিকেটকে বিদায় জানান অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তার বিদায়ের এক দিন পর অবসরের সিদ্ধান্তের কথা জানালেন অস্ট্রেলিয়ার হয়ে ১২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা শন।

পার্থ স্কোর্চার্স থেকে ২০১৯-২০২০ মৌসুমে রেনেগেডসে যোগ দেওয়া শন বলেন, ‘রেনেগেডসের হয়ে খেলাটা উপভোগ করেছি। গত পাঁচ বছরে চমৎকার সব মানুষের সঙ্গে আমার দেখা হয়েছে এবং তাদের সঙ্গে বন্ধুত্ব সারাজীবন থাকবে। খেলার জন্য দলটি দারুণ। তারা আমার কাছে অসাধারণ, চমৎকার সতীর্থ ও তার চেয়ে বেশি ভালো বন্ধু।’

২০০৮ সালের জুন টি-টোয়েন্টি দিয়ে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় শনের। ২০১৯ সালে জাতীয় দলের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এ সময় ৩৮ টেস্টে ২২৬৫ রান, ৭৩ ওয়ানডেতে ২৭৭৩ রান এবং ১৫টি টি-টোয়েন্টিতে ২৫৫ রান করেছেন শন।

২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হয় শনের। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৯ মৌসুমে ৭১ ম্যাচ খেলে ২৪৭৭ রান করেছেন তিনি।

৮০ ও ৯০-এর দশকে অস্ট্রেলিয়ার হয়ে খেলা জিওফ মার্শের ছোট ছেলে শন। তার ছোট ভাই মিচেল মার্শ বর্তমানে অস্ট্রেলিয়া দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close