ক্রীড়া ডেস্ক

  ০৩ ডিসেম্বর, ২০২৩

২০২৬ বিশ্বকাপে মেসির দরজা খোলা!

সময় এখন আর পুরোপুরিভাবে তার পক্ষে কাজ করছে না- অকপটেই স্বীকার করেছেন লিওনেল মেসি। কিন্তু ২০২৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা ধরে রাখার লক্ষ্য এখনো তিনি পুরোপুরিভাবে বাদ দিয়ে দেননি বলে জানিয়েছেন। সম্প্রতি ক্যারিয়ারে রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জয় করেছেন মেসি। কাতারের দোহায় ফাইনালে ফ্রান্সকে পরাজিত করে আর্জেন্টিনার শিরোপা জয়ের নেতৃত্ব দেওয়ার সময় প্রায় এক বছর পেরিয়ে যাচ্ছে। ৩৬ বছর বয়সি মেসি সে সময় কাতারে ইঙ্গিত দিয়েছিলেন, এটাই হয়তো তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোয় অনুষ্ঠিতব্য আগামী বিশ্বকাপে মেসির খেলা নিয়ে তখন থেকেই শঙ্কা শুরু হয়।

কিন্তু পিএসজি ছেড়ে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়াকে যোগ দেওয়ার পর নিজেকে আবারও নতুনভাবে ফিরে পেয়েছেন মেসি। ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে জাতীয় দলের হয়ে রয়েছেন দুর্দান্ত ফর্মে। যুক্তরাষ্ট্রের নতুন ক্লাবে গিয়েও নিজেকে দারুণভাবে মানিয়ে নিয়েছেন। আর তাই মেসি অকপটেই স্বীকার করেছেন ২০২৬ বিশ্বকাপের দরজা এখনো তার জন্য উন্মুক্ত আছে। আর্জেন্টইন স্টার প্লাসে দেওয়া এক সাক্ষাৎকারে এ সম্পর্কে মেসি বলেন, ‘আমি বিশ্বকাপ নিয়ে চিন্তা করছি না। এখনো শতভাগ নিশ্চিত হয়ে বলতে পারছি না, আমি সেখানে থাকব কিনা। কারণ যেকোনো কিছুই ঘটতে পারে। কারণ বয়সের কারণে স্বাভাবিকভাবে আমার সেখানে খেলার কথা নয়। তারপরও দেখা যাক কী হয়।’

আর্জেন্টাইন অধিনায়ক জানান, জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা এখন তার মূল লক্ষ্য। পরবর্তী আসরে খেলতে পারলে সেটা হবে মেসির ক্যারিয়ারে টানা ষষ্ঠ বিশ্বকাপ। মেসি বলেন, ‘আশা করছি, কোপা আমেরিকায় আমরা ভালো করব। ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমাদের কাজ করে যেতে হবে। তবে বাস্তবতা হচ্ছে এ ধরনের টুর্নামেন্টে খেলাটা সত্যিই কঠিন। সবকিছু সবসময় অনুকূলে থাকে না।’ মেসি আরো বলেন, ভবিষ্যতের বিষয়টি পুরোপুরি তার ওপর নির্ভর করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close