ক্রীড়া ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০২৩

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ, ফাইনালে জার্মানি

শক্তির বিচারে পিছিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে দেখা মিলল দুর্দান্ত এক আর্জেন্টিনার। দুবার পিছিয়ে পড়েও ম্যাচে ফেরে দলটি। কিন্তু টাই ব্রেকারে ২-৪ ব্যবধানে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিল আর্জেন্টিনা। প্রথমার্ধের ৯ সেকেন্ডেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। কিন্তু ক্লাউদিও এচেভেরি সহজ সুযোগ হাতছাড়া করলে সেটি সম্ভব হয়নি। উল্টো ম্যাচের ৯ মিনিটের মাথায় গোল হজম করে বসে আর্জেন্টিনা। এরপর ম্যাচে ফেরার সর্বোচ্চ চেষ্টা করতে থাকে আর্জেন্টাইন যুবারা। বেশকিছু সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না দলটি।

অবশেষে প্রথমার্ধের ৩৬ মিনিটে আর্জেন্টিনাকে স্বস্তি এনে দেন অগাস্টিন ফ্যাবিয়ান রুবার্তো। অসাধারণ গোলে ম্যাচে ফেরান আর্জেন্টিনাকে। সমতায় ফেরার পর এগিয়ে যেতে মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনা। ফলাফলও পেয়ে যায় হাতেনাতে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে আরেকবার জার্মানির জালে বল জড়ান রুবার্তো। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর বদলে যায় ইন্দোনেশিয়ার সুরাকার্তার মানাহান স্টেডিয়ামের দৃশ্যপট। অসাধারণ ফুটবল নৈপুণ্য প্রদর্শন করে জার্মানির যুবারা। পুরো আসরে অপ্রতিরোধ্য জামার্নি ম্যাচে ফেরে ৫৮ মিনিটে। এরপর ম্যাচের ৬৯ মিনিটে আরো একবার আর্জেন্টিনার জালে বল জড়িয়ে উল্লাসে মেতে উঠে দলটি।

এরপর বেশকিছু সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের অতিরিক্ত ৮ মিনিটের লড়াইয়ে নিজেদের শেষ চেষ্টা চালায় আর্জেন্টিনার যুবারা। অবশেষে ৯৭ মিনিটে গোল করে আর্জেন্টিনার স্বপ্ন বাঁচিয়ে রাখেন রুবার্তো। সেই সঙ্গে পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। নির্ধারিত সময়ে ৩-৩ সমতা হলে খেলা গড়ায় টাই ব্রেকারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close