ক্রীড়া প্রতিবেদক

  ২৯ নভেম্বর, ২০২৩

এএফসি কাপ বসুন্ধরা কিংস

প্রতিপক্ষে গোলের সুযোগ দিতে চান না ব্রুসন

গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের ভুলে ম্যাচের শুরুতেই গোল হজম করে বসে বসুন্ধরা কিংস। এরপর আধিপত্য বিস্তার করে খেললেও মাজিয়ার রক্ষণ ভাঙতে পারছিল না তারা। তবে শেষদিকে ৭ মিনিটের ঝলকে দুটি গোল আদায় করে উল্টো ম্যাচ জিতে নেয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। তাতে দারুণ এক জয়ে মাজিয়ার মাঠে হারের প্রতিশোধ নিল দলটি।

ঘুরে দাঁড়ানোর আরেকটি গল্প লিখে জয়ের তৃপ্তি আছে অস্কার ব্রুসনের। তবে এএফসি কাপের গ্রুপ পর্বে টানা ৫ ম্যাচে আগে গোল হজম করা নিয়ে বসুন্ধরা কিংস কোচের দুর্ভাবনাও কম নয়। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে হারানোর পর এ স্প্যানিশ কোচ জানান, আগে গোল হজম না করার উপায় খুঁজতে হবে তাদের। নিজেদের মাঠে গত সোমবার এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে মাজিয়াকে ২-১ গোলে হারায় কিংস। ১০ মিনিটে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান বোবুরবেক ইয়ুলদাশভ; শেষদিকে ব্যবধান গড়ে দেন মিগেল দামাশেনো। আগামী ১১ ডিসেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ওড়িশার মুখোমুখি হবে কিংস। মোহন বাগানকে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। ৫ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কিংস। তবে জয়, টেবিলে নিজেদের অবস্থান নিয়ে সন্তুষ্টি জানালেও ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় শুরুতে গোল খাওয়া নিয়ে দুশ্চিন্তা থাকার কথা বললেন ব্রুসন। সবসময় আগে গোল খাওয়া মানে আমরা প্রতিপক্ষকে তাদের মতো করে ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছি। যদি আপনারা দেখে থাকেন, ম্যাচের শুরুর দিকে মাজিয়া মাঝমাঠে উঠে এসে খেলছিল, যে-ই তারা গোল পেল, নিচে নেমে খেলা শুরু করল। তাতে ম্যাচটা আমাদের জন্য কঠিন হয়ে পড়েছিল, বিশেষ করে প্রথমার্ধে।’

দ্বিতীয়ার্ধে ছেলেদের বললাম আরো বেশি ভার্টিকালি খেলতে, মাঝমাঠ এড়িয়ে চলতে, যেখানে মাজিয়া অনেক খেলোয়াড় রেখেছিল। আমি হতাশ- আমরা ১০টিরও বেশি পরিষ্কার সুযোগ তৈরি করেছি, কিন্তু তা গোলে রূপান্তর করা আমাদের জন্য কঠিন ঠেকেছে। তাই আমি মনে করি, যদি আমরা আজ শুরুতে গোল পেতাম, তাহলে ভিন্ন একটা ম্যাচ হতো।’ কিংস অ্যারেনায় ম্যাচ মানেই সমর্থকদের সরব উপস্থিতি। মাজিয়া ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ায় গ্যালারি ক্ষণিকের জন্য স্তব্ধ হয়ে গেলেও পরে দলকে ঠিকই অনুপ্রেরণা জুগিয়েছে। সমর্থকদের ধন্যবাদ জানাতে ভোলেননি ব্রুসন। এবার তিনি মনোযোগ দিচ্ছেন পরের ম্যাচে। সোমবারই মোহন বাগানের মুখোমুখি হয়েছিল ঊড়িষ্যা। কলকাতার ঐতিহ্যবাহী দলটি ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে তারা। তাই ঊড়িষ্যাকে নিয়ে বেশ সাবধানী ব্রুসন। ভালো বিষয় হচ্ছে, এখনো আমরা গ্রুপে শীর্ষে আছি। আমি নিশ্চিত, আমার কাছে আপনারা অন্য ম্যাচের (মোহন বাগান-ঊড়িষ্যা) ফল জানতে চাইবেন এবং আমি সেখানে কোনো ড্র চাই না। যদি ড্র হয়, তাহলেও গ্রুপ পর্বে আমাদের শেষ ম্যাচের পর টেবিলে আমরা তৃতীয় স্থানে থাকতে পারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close