নিজস্ব প্রতিবেদক

  ০৯ জুন, ২০২৪

স্থগিত ২০ উপজেলায় নির্বাচন আজ

ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত ২০টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ রবিবার। গতকাল শনিবার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। এরই মধ্যে নির্বাচনের সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। স্থগিত হওয়া উপজেলাগুলো হচ্ছে খুলনার ডুমুরিয়া, পাইকগাছা ও কয়রা উপজেলা পরিষদে ভোটগ্রহণের জন্য সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়। তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে স্থগিত বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়ায় নির্বাচনী সরঞ্জাম পৌঁছেছে।

এ দুই উপজেলায় মোট ভোটকেন্দ্র আছে ১২৯টি। এর মধ্যে ৬০ ভাগ ভোটকেন্দ্রই গুরুত্বপূর্ণ। ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় নির্বাচনী এলাকায় মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঝালকাঠির রাজাপুরের সহকারী রিটার্নিং অফিসার হাসান মাহমুদ সোয়াইব বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কার্যক্রম চলমান। আমরা সবার সঙ্গে সার্বিকভাবে সমন্বয় করছি।

দেশে চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এবার চার দফায় ভোট গ্রহণ হয়েছে। গত ৮ মে প্রথম দফায় দেশের ১৩৯টি উপজেলায়, দ্বিতীয় দফায় ২১ মে ১৫৬ উপজেলায়, তৃতীয় দফায় ২৯ মে ৮৭ উপজেলায় এবং ৫ জুন চতুর্থ দফায় ৬০টি উপজেলায় ভোট গ্রহণ হয়েছে। ঘূর্ণিঝড় রেমালের কারণে উপকূলীয় এলাকাসহ ২০টি উপজেলায় ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close