নিজস্ব প্রতিবেদক

  ২৪ মে, ২০২৪

উপজেলা নির্বাচন

বিএনপি থেকে ২১৬ নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে অংশ নেওয়ায় আরো ১৩ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এই নেতাদের প্রাথমিক সদস্যসহ দলের সব ধরনের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। একই কারণে এর আগের প্রথম তিন ধাপে নির্বাচনে প্রার্থী হওয়ায় ২০৩ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এ নিয়ে দলটি থেকে বহিষ্কার হলেন তৃণমূলের ২১৬ নেতা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ বিজ্ঞপ্তিতে এই নেতাদের বহিষ্কারের কথা জানান। তাদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৩ জন। বহিষ্কৃত নেতাদের মধ্যে ঢাকা বিভাগে ২ জন, রংপুরে বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, সিলেট বিভাগে ২ জন এবং কুমিল্লা বিভাগে রয়েছেন ৩ জন।

বহিষ্কারের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৫ জুন অনুষ্ঠেয় চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন- রংপুরের তারাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. খায়রুল ইসলাম (ভাইস চেয়ারম্যান প্রার্থী) ও একই উপজেলার ইউনিয়ন বিএনপি নেতা কবিরুল ইসলাম (ভাইস চেয়ারম্যান প্রার্থী) এবং দিনাজপুর জেলা বিএনপির সদস্য সাবানা বেগম (নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী)।

নওগাঁর মান্দা উপজেলা বিএনপির সদস্য মনজিৎ কুমার সরকার (চেয়ারম্যান প্রার্থী), টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলা বিএনপির সদস্য নুরুল ইসলাম খান রাজু (ভাইস চেয়ারম্যান প্রার্থী) এবং সখিপুর উপজেলা বিএনপির সহসভাপতি ফারুক হোসেন (চেয়ারম্যান প্রার্থী)।

সিলেট বিভাগে হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক সহসভাপতি সৈয়দ মো. শাহজাহান (চেয়ারম্যান প্রার্থী), মাধবপুর পৌর বিএনপির সভাপতি আবদুল আজিজ (ভাইস চেয়ারম্যান প্রার্থী), মাধবপুর উপজেলা মহিলা দলের সাবেক সহসাধারণ সম্পাদক সেলিনা আক্তার (নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী)।

কুমিল্লা বিভাগে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা বিএনপির উপদেষ্টা মো. ফারুক (চেয়ারম্যান প্রার্থী), বিজয়নগর উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি কাজী রফিকুল ইসলাম (চেয়ারম্যান প্রার্থী) এবং কুমিল্লার হোমনা পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজমা হক (নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী)।

এছাড়া বরিশাল বিভাগে বরগুনার তালতলী উপজেলা বিএনপির সদস্য সচিব মিয়া মোস্তাফিজুর রহমান মোস্তাককে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

বিএনপি গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় ৭৯ জন, দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ায় ৬৯ জন এবং তৃতীয় ধাপে প্রার্থী হওয়ায় ৫৫ জনকে বহিষ্কার করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close