ফরিদপুর প্রতিনিধি

  ১৭ এপ্রিল, ২০২৪

সড়কে মৃত্যুর মিছিলে আরো ১৪ জন

সড়কে মৃত্যুর মিছিল থামছেই না। পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষে কর্মস্থলে ফেরার পথে ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে ৫ জন একই পরিবারের। গতকাল মঙ্গলবার সকাল ৮টায় ঢাকা-খুলনা মহাসড়কে শহরতলির কানাইপুর ইউনিয়নের দিগনগর তেঁতুলতলায় এ দুর্ঘটনা ঘটে।

তদন্ত কমিটি গঠন : এ ঘটনার কারণ অনুসন্ধানে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বুয়েটের এক প্রকৌশলীকে এক্সপার্ট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (নেজারত) মো. আলী সিদ্দিকীকে।

এক পরিবারের নিহত পাঁচজন হলেন- ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বেজিডাঙ্গা গ্রামের রফিক মোল্লা (৩৫), তার স্ত্রী সুমি বেগম (২৩), দুই ছেলে রুহান মোল্লা (৬), হাবিব মোল্লা (৩) ও মা সুরাইয়া বেগম (৫৫)। রফিক ঢাকায় একটি সরকারি অফিসে লিফটম্যান হিসেবে কর্মরত ছিলেন। ঈদের ছুটি শেষে তিনি মা, স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে পিকআপে করে ঢাকায় যাচ্ছিলেন।

নিহত অন্য ৯ জন হলেন- ফরিদপুরের বোয়ালমারীর মর্জিনা বেগম (৭৩), আলফাডাঙ্গার তবিবুর খান (৫৫), নজরুল ইসলাম (৩৫), জাহানারা বেগম (৪৫), সোনিয়া বেগম (২৮), নুরানী (২), কোহিনূর বেগম (৬০), সূর্য বেগম (৪০) ও ইকবাল শেখ (২৫)।

ঘটনার প্রত্যক্ষদর্শী কানাইপুরের দিগনগর গ্রামের বাসিন্দা সাহানা বেগম বলেন, ঘটনাস্থলে আসার পর বাসটির একটি চাকা রাস্তার গর্তে পড়ে যায়। গাড়িটি আড়াআড়িভাবে সড়কের ওপর দাঁড়িয়ে যায়। এ সময় পিকআপভ্যানটি বাসটির মাঝামাঝিতে এসে আঘাত করলে এ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে মাদারীপুর রিজিওনের পুলিশ সুপার মো. শাহিনুল আলম খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পাঁচজনের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তপূর্বক বিস্তারিত তথ্য পরবর্তী সময়ে জানানো যাবে। ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে ৩ লাখ টাকা করে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে।

বগুড়া প্রতিনিধি জানান, শেরপুরে মালাবাহী ট্রাকচাপায় আবদুল কুদ্দুস (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত সোমবার রাত ৮টায় শহরের উপজেলা পরিষদের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল কুদ্দুস শেরপুর শহরের জগন্নাথপাড়ার বাসিন্দা।

চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর পতেঙ্গা থানা এলাকায় আউটার রিং রোডে পাজেরো গাড়ি উল্টে এক বিদেশি ছাত্রী নিহত হয়েছেন। গত সোমবার রাত সাড়ে ১২টায় চরপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। এতে পাজেরো গাড়িতে থাকা আরো দুজন আহত হন। তাদের পরিচয় জানা যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close