নিজস্ব প্রতিবেদক

  ০৫ মার্চ, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

অনিশ্চয়তা ও হতাশার কিছু নেই

- অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসে আমরা আজ সর্বোচ্চ স্থানে এসে দাঁড়িয়েছি শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের যে সূচকগুলো আছে উন্নয়নের, সেগুলো বাড়ছে। ফেব্রুয়ারি মাসের রেমিট্যান্স ২১৬ মিলিয়ন ডলার। আমাদের সব সূচকই তো বাড়ছে। কাজেই আমাদের এখানে অনিশ্চয়তার কিছু নেই, হতাশারও কিছু নেই। মূল্যস্ফীতি দেশের মানুষের মূল উদ্বেগের কারণ হতে পারে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী।

গতকাল সোমবার জেলা প্রশাসক সম্মেলনে অংশগ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এখন মানুষের মূল উদ্বেগ মূল্যস্ফীতি, তা নিয়ন্ত্রণে কোনো জেলা প্রশাসক সম্মেলনে আলোচনা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটাই একমাত্র উদ্বেগ হয়ে গেল আর কিছু নয়? এরপর তাকে স্মরণ করিয়ে দেওয়া হয়, একমাত্র উদ্বেগ নয়, বলা হয়েছে মূল উদ্বেগ। তখন অর্থমন্ত্রী আবার বলেন, মূল উদ্বেগই-বা হয় কী করে- ১ কোটি মানুষকে পরিবার কার্ড দেওয়া হয়েছে। তারা স্বল্প মূল্যে বিভিন্ন পণ্য পাচ্ছে।

মন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পর আমরা এখন সর্বোচ্চ পর্যায়ে আছি। অর্থনীতির সূচকগুলো বাড়ছে, হতাশ হওয়ার কিছু নেই। বিএনপি মহাসচিব বলেছেন, তিনি উন্নয়ন দেখতে পান না। খালেদা জিয়া তো বলেছিলেন, আওয়ামী লীগ জোড়াতালি দিয়ে পদ্মা সেতু বানিয়েছে, এ সেতু ভেঙে পড়বে। এ পরিস্থিতিতে সাংবাদিকদের প্রতি তার আহ্বান, তারা যেন প্রকৃত চিত্র তুলে ধরেন। বাংলাদেশ ডেল্টা ২১০০ পরিকল্পনার আলোকে এগোচ্ছে। দেশের যে অব্যাহত উন্নতি এবং মানুষের যে অব্যাহত উন্নতি, মেট্রোরেলে চড়লে তা দেখা যায়।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close