প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

সড়কে ১৭ জনের প্রাণহানি

এসএসসি পরীক্ষার্থীসহ আহত ৩৪

নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, মাদারীপুর, টাঙ্গাইল, গাইবান্ধা, ময়মনসিংহ, ঠাকুরগাঁও, যশোর ও দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় আরো ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছে এসএসসি পরীক্ষার্থীসহ ৩৪ জন। প্রতিনিধিদের পাঠানো খবর-

মাদারীপুর : শিবচরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস ও ট্রাকের সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। গতকাল বৃহস্পতিবার উপজেলার সূর্যনগর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নামণ্ডপরিচয় পাওয়া যায়নি। নরসিংদী : ব্রাহ্মণবাড়িয়ার ইতালিপ্রবাসী শাহ আলমের (৫০) মা গত বুধবার মারা গেছেন। মাকে শেষবারের মতো দেখার জন্য গতকাল বৃহস্পতিবার শাহ আলম দেশে ফেরেন। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আনার জন্য মাইক্রোবাস নিয়ে তিন আত্মীয় সেখানে যান। ফেরার পথে নরসিংদীর শিবপুরে ট্রাকের সঙ্গে তাদের মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে শাহ আলম ও তার এক স্বজন নিহত হন।

গতকাল দুপুর ১২টার দিকে শিবপুর উপজেলার ঘাসিরদিয়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া সদরের উত্তর নাটাই এলাকার শাহজাহান মিয়ার ছেলে। নিহত অপর ব্যক্তির নাম মো. সেলিম (৪৫)। তিনি একই উপজেলার তালশহর অষ্টগ্রাম এলাকার সামসু মিয়ার ছেলে।

মাইক্রোবাসে থাকা সাব্বির মিয়া নামের একজন বলেন, ‘মায়ের মরদেহ শেষবারের জন্য দেখার জন্যই ইতালি থেকে শাহ আলম দেশে ফেরেন। তাকে বিমানবন্দর থেকে আনার জন্য মাইক্রোবাস নিয়ে আমরা গিয়েছিলাম। ফেরার পথে ঘাসিরদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটল। মায়ের লাশ শাহ আলম দাফন করতে পারলেন না। এখন মায়ের সঙ্গে তাকেও দাফন করতে হবে আমাদের।’

এদিকে জেলার মনোহরদীতে পিকআপ ভ্যানের ধাক্কায় মো. সোহাগ মিয়া (২০) নামের একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে মনোহরদী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. সোহাগ মিয়া মনোহরদী উপজেলার গোতাশিয়ার পাঁচকান্দী গ্রামের মো. ওয়াহেদ উদ্দিনের ছেলে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ট্রাক্টর উল্টে খাদে পড়ে চালকসহ দুজন নিহত ও একজন আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার নাটঘর ইউনিয়নের বড়হিত মোড়ের পূর্ব পাশে নবীনগর-রাধিকা সড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন নবীনগরের ব্রাহ্মণহাতা (নারুই) গ্রামের বজলু মিয়ার ছেলে আমির হোসেন (১৫) ও আখাউড়ার রুটি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে এনামুল হোসেন (৩৫)।

মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে গতকাল সকাল ৯টার দিকে ট্রাকচাপায় আবু রায়হান (১৭) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন শিক্ষার্থীর বাবা ছিটমামুদপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষক হাবিবুর রহমান। আবু রায়হান মির্জাপুর পৌর সদরের আফাজ উদ্দিন দারুল উলুম দাখিল মাদরাসার ছাত্র। গতকাল তার গণিত পরীক্ষা ছিল।

গাইবান্ধা : পলাশবাড়ীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বদেশ চন্দ্র (২৩) নামে এক গ্রাফিক ডিজাইনার নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে রংপুর ডক্টরস ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্বদেশ উপজেলার মহদীপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের সুদেব চন্দ্র-তপতী দম্পতির ছেলে। স্বদেশ রাজধানীর মোহাম্মদপুর এলাকার একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্রাফিক্স ডিজাইনে পড়ালেখা শেষ করেছে।

যশোর : জেলার মনিরামপুরে গত বুধবার সন্ধ্যায় ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন মনিরামপুর উপজেলার মাহমুদকাটি গ্রামের মোমিন হকের ছেলে নূর মোহাম্মদ (৪০) ও রঘুনাথপুর গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে সবুজ হোসেন (২৫)। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করেছে।

দিনাজপুর : দিনাজপুরের হাকিমপুরে গতকাল দুপুর ১টার দিকে ট্রাকের ধাক্কায় আবির হোসেন জয় নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত আবির হোসেন জয় (৩২) হাকিমপুরের সাতকুড়ি গ্রামের মুহেবুব খানের ছেলে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের কিশোরগঞ্জে তেলবাহী ট্রাকের ধাক্কায় গতকাল মাহেন্দ্রের দুই যাত্রী নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত আবদুল সাত্তারের বাড়ি গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের গঙ্গাশ্রম গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে ও রবিন মিয়া (২০) ঈশ্বরগঞ্জের চরনিখলা গ্রামের আবদুল মোতালেবের ছেলে।

রানীশংকৈল (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে গতকাল সকাল সাড়ে ৮টায় সড়ক দুর্ঘটনায় আনারুল ইসলাম (৪৩) নামে এক ভ্যানচালক নিহত হয়েছে। নিহত আনারুল উপজেলার ভাংবাড়ি উত্তরপাড়া গ্রামের আশিরউদ্দিনের ছেলে।

কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জে গতকাল সকাল সোয়া ৯টার দিকে পিকনিকের বাসের ধাক্কায় এসএসসি পরীক্ষার্থীসহ ১০ জন আহত হয়েছের। তারা সবাই দুটি অটোরিকশার যাত্রী ছিলেন। পরে স্থানীয়রা ঘাতক বাসটিকে আটক করলেও পালিয়ে গেছে চালক ও হেলপার।

মাধবপুর (হবিগঞ্জ) : হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের হাড়িয়া নামক স্থানে গত বুধবার রাত ৯টার দিকে ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষে ১৮ জন আহত হয়েছেন। খবর পেয়ে মাধবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা ও সিলেট স্থানান্তর করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close