নিজস্ব প্রতিবেদক

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

ভুলের খেসারত বিএনপিকে দিতে হবে

- ওবায়দুল কাদের

সদ্য অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি যে ভুল করেছে, দলটিকে তার খেসারত অনেক দিন ধরে দিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা।

ওবায়দুল কাদের বলেন, দিনক্ষণ দিয়ে দুনিয়ার কোনো দেশে আন্দোলন হয়েছে- এমন কোনো খবর আমাদের কাছে নেই। যারা আন্দোলন করবে, তাদের সাবজেক্টিভ প্রিপারেশন লাগবে, সাংগঠনিক প্রস্তুতি লাগবে। তবে সে প্রস্তুতি বিএনপির নেই মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি যে ভুল করেছে, সে ভুলের খেসারত আরো অনেক দিন দিতে হবে। প্রধান বিচারপতির বাসভবনে হামলাই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কারাগার থেকে মুক্তির কাল হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন কাদের। তিনি বলেন, প্রধান বিচারপতির বাড়িতে হামলার বিষয়টি স্পর্শকাতর। এ মামলায় এখনো তিনি জেলে। তবে জামিন পাবেন না এমন নয়। জামিন হয়ে যাবে। আর বিএনপির বিভিন্ন নেতা বিভিন্ন কথা বলার জন্য তাদের কোনো কথাই বিশ্বাসযোগ্য নয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

পাকিস্তান ও বাংলাদেশের গণতন্ত্রের বিষয় তুলনা করে তিনি বলেন, দু’দেশের গণতন্ত্র যোজন যোজন দূরের ব্যাপার। তাদের সঙ্গে পার্থক্য হলো- আমাদের দেশের নির্বাচন নিয়ে বিদেশি শক্তি; বিশেষ করে পশ্চিমা বিশ্ব মাতামাতি করে; যেমন ভিসা নিষেধাজ্ঞা আরোপের বিষয় নিয়ে আসে। কিন্তু কেনো তারা পাকিস্তানে নেই- এ প্রশ্নও তোলেন ওবায়দুল কাদের। তবে বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংঘাত-সহিংসতা ছাড়াই স্বাধীনতা-পরবর্তী সবচেয়ে ভালো নির্বাচন হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের প্রধান কাজ হবে নির্বাচনী ইশতেহারের বিষয়গুলো বাস্তবায়ন করা। সংরক্ষিত আসনে আওয়ামী লীগের এমপি হতে চান ১ হাজার ৫৪৯ জন সংরক্ষিত আসনে আওয়ামী লীগের এমপি হতে চান ১ হাজার ৫৪৯ জন। এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হয়ে ৬২ জন স্বতন্ত্র প্রার্থীর জয়ের বিষয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এবার কৌশলগত কারণে স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করেছে। তারাও আওয়ামী লীগের লোক। মতবিরোধ-দ্বন্দ্ব হয়েছে। তবে দলের অভ্যন্তরে এসব হানাহানি ও কোন্দলের অবসান ঘটিয়ে নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করাই আওয়ামী লীগের চ্যালেঞ্জ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close