নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২৪

শেখ হাসিনাকে অভিনন্দন যুবরাজের

সৌদির কাছে আরো বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

দেশবাসীর আর্থসামাজিক অগ্রগতির জন্য সরকারের গৃহীত পদক্ষেপগুলো এগিয়ে নিতে সৌদি আরবের কাছে আরো বিনিয়োগ প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান গতকাল মঙ্গলবার গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী এ বিনিয়োগের আহ্বান জানান। শেখ হাসিনা সরকারপ্রধান হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌজন্য সাক্ষাতে সেই অভিনন্দন বার্তা হস্তান্তর করেন সৌদি রাষ্ট্রদূত। অভিনন্দন বার্তায় যুবরাজ বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেছেন।

বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিং করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম। তিনি জানান, সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সহযোগিতার অঙ্গীকার করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি রাষ্ট্রদূতকে বলেছেন, জনগণের আর্থসামাজিক অগ্রগতির জন্য আমাদের গৃহীত উদ্যোগগুলোকে এগিয়ে নিতে বাংলাদেশে সৌদি সরকার আরো বিনিয়োগ করবে, এটা আমরা চাই। সৌদি ও দেশটির জনগণ বাংলাদেশের হৃদয়ের খুব কাছের উল্লেখ করে তিনি বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সৌদি আরব এবং দেশটির জনগণের জন্যও মঙ্গল কামনা করে থাকে, কেননা তারা মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের খাদেম।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের আটটি বিভাগে আটটি মসজিদ ও ইসলামি ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠার জন্য তার দেশের ইচ্ছার কথা জানান।

সৌদি রাষ্ট্রদূত বলেন, আগামী দিনে হজ ও ওমরাহ হজের প্রক্রিয়া আরো সহজ করতে তারা ব্যবস্থা নিচ্ছেন।

এ ছাড়া সৌদি আরব ও বাংলাদেশ ক্রীড়া ও সংস্কৃতিতে সহযোগিতা বাড়াতে পারে।

রাষ্ট্রদূত অন্যান্য পেশাদারের পাশাপাশি বাংলাদেশ থেকে চিকিৎসাকর্মী নেওয়ার ব্যাপারে তার দেশের আগ্রহের কথা জানান।

বৈঠককালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, অ্যাম্বাসেডর অ্যাটলার্জ মো. জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close