উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০২৩

হলফনামা বিশ্লেষণ

বদির সঙ্গে স্ত্রীর সম্পদও বেড়েছে

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার। গত পাঁচ বছরে তার সম্পদ বেড়েছে কয়েকগুণ। একই সঙ্গে বেড়েছে তার স্বামীর সম্পদও। তার হলফনামা বিশ্লেষণ করে এসব তথ্য জানা গেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনের হলফনামার তথ্য মতে, শাহীন আক্তারের বাৎসরিক আয়ের পরিমাণ দেখানো হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৬৯৭ টাকা। নগদ টাকা ও স্বর্ণালংকারসহ তার বর্তমান অস্থাবর সম্পদের পরিমাণ ১ কোটি ৩৬ লাখ ৬১ হাজার ৯৩২ টাকা। কৃষি ও অকৃষি জমিসহ তার স্থাবর সম্পদের মূল্যমান দেখানো হয়েছে ২৫ লাখ ৯০ হাজার টাকা। এতে মোট সম্পদের পরিমাণ দাঁড়ায় ১ কোটি ৬৯ লাখ ২৮ হাজার ৬২৯ টাকা। গত পাঁচ বছরে তার সম্পদ বেড়েছে ১ কোটি ৪৬ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা।

এছাড়া তার স্বামী আবদুর রহমান বদির স্থাবর ও অস্থাবর মিলে মোট সম্পদের মূল্যমান দেখানো হয় ৯ কোটি ৭৮ লাখ ৯৭ হাজার ১৭৩ টাকা। যা গতবারের তুলনায় ২ কোটি ৬২ লাখ ৭০ হাজার ৯৪৭ টাকা বেশি।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শাহীন আক্তারের বাৎসরিক আয়ের পরিমাণ ছিল ৪ লাখ ৭১ হাজার ৮০৫ টাকা। সে সময় তার নগদ টাকাসহ অস্থাবর সম্পদের পরিমাণ ছিল ৫ লাখ ৮৫ হাজার টাকা। কৃষি জমি ও দালান বাড়িসহ তার স্থাবর সম্পদের আর্থিক মূল্য ছিল ১২ লাখ ৫৬ হাজার টাকা। এতে তার মোট সম্পদের পরিমাণ ২৩ লাখ ১২ হাজার ৮০৫ টাকা।

এদিকে শাহীন আক্তারের স্বামী আলোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির অস্থাবর সম্পদের মূল্যমান দেখানো হয়েছিল ২ কোটি ৫৯ লাখ ৩৪ হাজার ৬১২ টাকা। এ ছাড়া স্থাবর সম্পদের মূল্যমান দেখানো হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৬১৪ টাকা। এতে মোট সম্পদ ৭ কোটি ১৬ লাখ ২৬ হাজার ২২৬ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close