নিজস্ব প্রতিবেদক

  ০৪ ডিসেম্বর, ২০২৩

অবরোধে এক দিনেই ৫ যানবাহনে আগুন

রাজধানীর গুলিস্তানে ঢাকা ট্রেড সেন্টার মার্কেটের সামনে সড়কে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার দুপুর ২টা ৫০ মিনিটে ‘ভিক্টর ক্লাসিক’ নামের বাসটিতে আগুন দেওয়া হয়। এ নিয়ে এদিন ঢাকা, গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে ৫টি গাড়িতে আগুন দিয়েছে দুর্বত্তরা। ফায়ার সার্ভিস জানিয়েছে, গত তিন দিনে দুর্বৃত্তরা ১২টি যানবাহনে আগুন দিয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা শাহজাহান সিকদার জানান, গুলিস্তানে বাসে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিদ্দিকবাজার স্টেশন থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা আগুন পুরোপুরি নিভিয়ে ফেলে। তবে তার আগেই বাসটি পুড়ে যায়। প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেল জানিয়েছে, গত তিন দিনে ১২টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে ঢাকা সিটিতে ৫টি, গাজীপুরে ৫টি, সিলেটে একটি ও দিনাজপুর একটি যানবাহনে আগুন দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রবিবার বিকেল ৩টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৬টি বাস, ৩টি কাভার্ডভ্যান ও ৩টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সূত্র জানায়, রবিবার ঢাকার সবুজবাগে একটি বাসে, গুলিস্তানে ভিক্টর পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এদিন গাজীপুরের টঙ্গীর চেরাগআলীতে একটি ট্রাকে এবং কালিয়াকৈরে গোয়াল বাতান-বাইপাসে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। এছাড়া দিনাজপুরের রামপুর বাজারে একটি ট্রাকে আগুন দেওয়া হয়।

এর আগে শনিবার ঢাকার সায়দাবাদে একটি বাসে, আগারগাঁও বেতার ভবনের সামনে ভূঞা পরিবহনের একটি বাসে আগুন এবং গাবতলীতে পদ্মা লাইনের একটি বাসে আগুন দেওয়া হয়।

এর আগে ১ ডিসেম্বর সিলেটের ছাতকের জয়কলমে একটি বাসে আগুন দেওয়া হয়। ৩০ নভেম্বর গাজীপুরের জয়দেবপুরে ২টি কাভার্ডভ্যানে ও টঙ্গীর মেঘনা রোডে একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সরকারের পদত্যাগ দাবিতে বিএনপির ডাকা নবম দফা অবরোধ রবিবার সকাল ৬টায় শুরু হয়েছে। ৪৮ ঘণ্টার এই কর্মসূচি আগামী মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত চলবে। গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ প- হওয়ার পর থেকেই বিভিন্ন দফায় একের পর এক হরতাল-অবরোধ দিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, হরতাল-অবরোধকালে গত ২৮ অক্টোবর থেকে গতকাল ৩ ডিসেম্বর বিকেল ৩টা পর্যন্ত ২৪৫টি অগ্নিসংযোগ করা হয়েছে। এর মধ্যে ২৩৯টি যানবাহন ও ১৫টি স্থাপনায় অগ্নিসংযোগ এবং একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়েছে। অগ্নিসংযোগ ঘটানো যানবাহনের মধ্যে বাস ১৫০টি, ট্রাক ৩৯টি, কাভার্ডভ্যান ২০টি, মোটরসাইকেল ৮টিসহ অন্যান্য গাড়ি রয়েছে ২২টি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close