নিজস্ব প্রতিবেদক

  ২৯ নভেম্বর, ২০২৩

আজ অবরোধ কাল হরতাল বিএনপির

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধের দাবিতে আজ বুধবার অবরোধ ও আগামীকাল বৃহস্পতিবার হরতাল পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো। তবে বাস্তবে এসব কর্মসূচির অনলাইন ঘোষণাই সার থাকছে। বিএনপি ও সমমনা দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায় না।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর বৃহস্পতিবারের মধ্যে নির্বাচন কমিশনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে হরতাল এবং তার আগের দিন বুধবার অবরোধ পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো।

আজ বুধবার ভোর ৬টা থেকে পরদিন বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অবরোধ ও বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে দলগুলো ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত সোমবার (২৭ নভেম্বর) বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেছিলেন।

রিজভী বলেছিলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

হামলা ও সংঘর্ষের মধ্যে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিল বিএনপি। এরপর ৩১ অক্টোবর থেকে মাঝে মধ্যে বিরতি দিয়ে কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ এবং হরতাল কর্মসূচি দেয় বিএনপি।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরো কয়েকটি সমমনা বিরোধী দলও একই রকম কর্মসূচি পালন করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close