নিজস্ব প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০২৩

বাসে আগুন

রাজধানীতে যুবদলের চার নেতা গ্রেপ্তার

রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় মৌমিতা পরিবহনের বাসে আগুন লাগানোর ঘটনায় যুবদলের চার নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রবিবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে বাসটিতে আগুন লাগানো হয়। ডিবির ওয়ারী বিভাগ বলেছে, বাসটিতে আগুন দেওয়ার পাঁচ মিনিটের মধ্যে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের ২০ নম্বর ওয়ার্ড যুবদলের সেক্রেটারি মো. দুলু (৪৪), ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সদস্য মো. জয়নাল আবেদীন (৩৮), মো. আব্বাস আলী (৩২) ও মো. আবদুল লতিফ বিপ্লব (৩৩)।

গতকাল সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দাপ্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, রবিবার সন্ধ্যায় বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যাওয়ার সময় যুবদলের চারজন নেতাকে হাতেনাতে গ্রেপ্তার করে ডিবি। গতকাল সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে তারা আগুন লাগান। এরপর ৭টা ৪০ মিনিটে তাদের গ্রেপ্তার করা হয়। তারা সবাই যুবদলের নেতা, এটা তারা স্বীকার করেছেন। তাদের পদপদবিও আছে।

ডিবিপ্রধান বলেন, বাসে আগুন লাগানোর পর গ্রেপ্তার চারজন তাদের নেতা ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব যুবদলের রবিউল ইসলাম নয়ন এবং অন্য নেতাদের ছবি পাঠিয়েছেন।

ডিবিপ্রধান আরো বলেন, কর্মীদের প্রতি বিএনপি নেতাদের নির্দেশ হলো বাসে আগুন লাগাতে হবে এবং সেটা তাদের বড় ভাইদের পাঠাতে হবে। সেই নেতারা আবার তাদের বড় ভাইদের কাছে পাঠান। যারা গ্রেপ্তার হয়েছেন, তারা আরো কোথায় কোথায় আগুন লাগিয়েছেন, তা আমরা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করব। তাদের সঙ্গে আরো কে কে জড়িত, তা জেনে সবাইকে আইনের আওতায় আনা হবে।

বিএনপিকে বিস্ফোরক দ্রব্য কারা দিচ্ছে এ বিষয় নিয়ে ডিবিপ্রধান বলেন, কয়েক দিন আগে যুবদলের নেতা আবু সাইদ মিন্টুকে গ্রেপ্তার করার পর আমাদের কাছে এবং আদালতেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন যে যুবদলের নেতারাই এসব ককটেল বানাচ্ছেন। কুমিল্লা থেকে এবং সীতাকুণ্ড থেকে তারা এসব ককটেলের উপাদান নিয়ে আসেন। আর এসবের জন্য টাকা দেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক। আর যুবদলের দুই কেন্দ্রীয় নেতা এসব ককটেল বানান। এরপর তারা ঢাকা শহরের বিভিন্ন এলাকায় এগুলো সরবরাহ করেন। এসবের সঙ্গে জড়িত অনেকের নাম আমরা পেয়েছি। তাদের সবাইকেই গ্রেপ্তার করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close