নিজস্ব প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০২৩

বিএনপির কর্মসূচি

কাল অবরোধ বৃহস্পতিবার হরতাল

সরকার পতনের এক দফা দাবিতে টানা অবরোধের পরিবর্তে পরপর দুই দিন দুই ধরনের কর্মসূচি দিয়েছে বিএনপি। চলমান আন্দোলনে আবার মঙ্গলবার বিরতি দিয়ে অবরোধ ও হরতাল কর্মসূচি ঘোষণা করল একই সঙ্গে। আগামীকাল বুধবার ভোর থেকে ২৪ ঘণ্টা অবরোধের পর বৃহস্পতিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত হরতালের ডাক দিয়েছে দলটি।

চলমান ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন গতকাল সোমবার বিকালে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ নিয়ে গত ২৮ অক্টোবর থেকে বিএনপি নবম দফা কর্মসূচি ঘোষণা করল। সেদিন নয়াপল্টনে বিএনপি-পুলিশের সংঘর্ষের পর সমাবেশ চালিয়ে না গিয়ে পরের দিন ডাকা হয় হরতাল।

গত ১৫ নভেম্বর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর ১৯ ও ২০ নভেম্বর হরতাল করে বিএনপি। বাকি দিনগুলোতে ডাকা হয় অবরোধ। এবার অবরোধ ও হরতাল মিলিয়ে টানা দুই দিন কর্মসূচি ঘোষণা হলো।

বিএনপি টানা কর্মসূচি দিয়ে এলেও তার প্রভাব ধীরে ধীরে কমে আসছে। দলের নেতাকর্মীদের রাজপথে তৎপরতাও দেখা যাচ্ছে না। বিএনপির পক্ষ থেকে ‘দুর্জয় সাহস’ দেখানোর আহ্বানেও কাজ হচ্ছে না।

বিএনপির শীর্ষস্থানীয় বহু নেতা কারাগারে। নাশকতার মামলায় সাজাও হয়েছে বহু জনের। বাকি নেতারা আত্মগোপনে। রিজভী নিজেও আসছেন না প্রকাশ্যে। হরতাল বা অবরোধের সকালে গুটি কয়েক নেতাকর্মী নিয়ে মিছিল করে আবার অজ্ঞাত স্থানে ফিরে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close