প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ এপ্রিল, ২০২৩

পর্নো তারকাকে অর্থ দেওয়ার মামলায় ট্রাম্প অভিযুক্ত

সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্কের ঘটনা ধামাচাপা দিতে গোপনে অর্থ দেওয়ার মামলায় অভিযুক্ত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম সাবেক প্রেসিডেন্ট, যাকে ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হতে হচ্ছে। আর এমন একসময় তার বিরুদ্ধে অভিযোগ গঠন হলো, যখন তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার জন্য রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়ার দৌড়ে আছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ম্যানহাটনের গ্র্যান্ড জুরি আদালত তাকে অভিযুক্ত করে। কী কী অভিযোগে সাবেক এই প্রেসিডেন্টের বিচার হবে, তা এখনো প্রকাশ করা হয়নি। তবে সিএনএন জানিয়েছে, ব্যবসায়িক জালিয়াতির অন্তত ৩০ দফা অভিযোগ আনা হচ্ছে ট্রাম্পের বিরুদ্ধে। ম্যানহাটনে জুরিরা যখন অভিযোগ গঠনের পক্ষে সিদ্ধান্ত দিচ্ছিলেন, ৭৬ বছর বয়সি ট্রাম্প তখন ফ্লোরিডায় তার মার-এ-লাগোর বাড়িতে। এক বিবৃতিতে তিনি বলেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’। এটা রাজনৈতিক নিপীড়ন, নির্বাচনে হস্তক্ষেপ। যে মাত্রায় এটা করা হচ্ছে, তার নজির ইতিহাসে নেই।

ট্রাম্প তার সমর্থকদের কাছে আইনি লড়াইয়ের জন্য অর্থও চেয়েছেন। গত ১৮ মার্চ তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, অভিযুক্ত হলে বৃহস্পতিবারই তাকে গ্রেপ্তার করা হতে পারে। এরপর থেকে ২০ লাখ ডলারের বেশি চাঁদা তিনি সমর্থকদের কাছ থেকে পেয়েছেন। আর যার কারণে এই সাবেক প্রেসিডেন্টকে বিচারের মুখোমুখি হতে হচ্ছে, সেই স্টর্মি ড্যানিয়েলস তার সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। এক টুইটে তিনি লিখেছেন, ‘আমি এত এত মেসেজ পাচ্ছি যে সবাইকে উত্তর দেওয়া সম্ভব না। আর আমি চাই না, আমার শ্যাম্পেন ছলকে পড়ুক।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close