নিজস্ব প্রতিবেদক

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকা নগর পরিবহন

নতুন দুই রুটে চলবে ৫০ বাস

বাস রুট রেশনালাইজেশনের আওতায় ঢাকা নগর পরিবহনের নতুন ২৪ ও ২৫ নম্বর রুটে চলবে ৫০টি বাস। ঘাটারচর থেকে আবদুুল্লাহপুর পর্যন্ত এ দুটি রুটে বাস সার্ভিস চালু হলে মেট্রোরেলের সঙ্গে যাত্রীদের কানেকটিভিটি আরো বাড়বে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বাস রুট রেশনালাইজেশনের ২৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নগর পরিবহনের নতুন রুট ২৪ নম্বর হিসেবে ঘাটারচর থেকে আগারগাঁও, মিরপুর ১১, কালশী, বিমানবন্দর সড়ক হয়ে রাজলক্ষ্মী, মাসকট প্লাজার বাম দিয়ে, সোনারগাঁও জনপথ, জমজম টাওয়ার, ১১ নম্বর হয়ে আবদুল্লাহপুর পর্যন্ত চলাচল করবে। এই পথে যাওয়ার সময় মেট্রোরেলকে কানেক্ট করবে।

মেয়র বলেন, ২৫ নম্বর নতুন রুটে ঘাটারচর থেকে আসাদগেট, খামারবাড়ি, ময়মনসিংহ সড়ক, শাহীন স্কুল, মহাখালী, কাকলী, এয়ারপোর্ট রোড দিয়ে আবদুল্লাহপুর পর্যন্ত চলাচল করবে। আমরা চেষ্টা করেছি জনগণকে কীভাবে ভালো কানেকটিভিটি দেওয়া যায়। ২৪ এবং ২৫ এই দুটি রুটে প্রাথমিকভাবে আমরা ৫০টি বাসকে অনুমোদন দিতে যাচ্ছি। আগামী জুলাইয়ের মধ্যে আশা করা যায় এই দুটি রুট আমরা চালু করতে পারব। এই সার্ভিসটির মাধ্যমে যাত্রীরা মেট্রোরেলের সঙ্গে আরো বেশি কানেক্টেড হতে পারবেন।

বাস রুট রেশনালাইজেশন কমিটির প্রধান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close