নিজস্ব প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০২৩

বাণিজ্য মেলা

ছুটির দিনে বেড়েছে ভিড় অফারের ছড়াছড়ি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষ হতে বাকি আর মাত্র তিন দিন। শেষ সময়ে কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা। ছুটির দিনে মেলায় ভিড় বেড়েছে। ঢল নেমেছে ক্রেতাণ্ডদর্শনার্থীদের। মেলার শেষ সময়ে বিভিন্ন স্টলে চলছে অফারের ছড়াছড়ি। তবে কোট ও ব্লেজারের স্টলে চলছে বিশেষ ছাড়।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে বাণিজ্য মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে। মেলায় কোট-ব্লেজারের যে কটি স্টল রয়েছে, তার মধ্যে অন্যতম চয়েজ ফ্যাশনের স্টল। এ স্টলে সব ধরনের পোশাকে চলছে ২০ শতাংশ পর্যন্ত ছাড়।

এর মধ্যে বিশেষ ছাড়ে বড়দের ব্লেজার ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করা হচ্ছে। শিশুদের কমপ্লিট সুট এক হাজার এবং মুজিব কোট এক হাজার টাকায় বিক্রি হচ্ছে, যা কিনতে ভিড় করছেন ক্রেতারা।

ভাগনের জন্য কমপ্লিট সুট কিনেছেন তানভীর আহমেদ জনি নামে এক যুবক। ছাড়ে কম দামে পোশাক কিনতে পেরে বেশ উচ্ছ্বসিত তিনি।

জনি বলেন, ‘প্রতি বছরই বাণিজ্য মেলায় কেনাকাটা করতে আসি। এ বছর মেলায় আসায় হয়নি। শেষ সময়ে এসেছি। ছুটির দিনে ব্যাপক ভিড় দেখছি। এখানে (চয়েজ ফ্যাশনের স্টল) এসে দেখলাম ছাড় চলছে। দাম কম পেয়ে ভাগনের জন্য একটা কমপ্লিট সুট কিনে নিলাম।’

তাহসিন আহমেদ তূর্র্য্য নামের আরেক ক্রেতা বলেন, ‘এখানকার (চয়েজ ফ্যাশনের স্টল) ব্লেজারগুলোর ডিজাইন বেশ পছন্দ হয়েছে। এজন্য একটা ব্লেজার কিনলাম।’ তাহসিনের বাসা রূপগঞ্জের বরপা এলাকায়। মেলার শেষ দিক হওয়ায় কেনাকাটা করতেই মূলত তিনি এসেছেন বলে জানালেন। তিনি বলেন, ‘মেলার শুরুর দিকে পণ্যের দাম বেশি ছিল। শেষের দিকে অনেক বেশি ছাড় পাওয়া যাচ্ছে। এজন্য এ সময়ে কেনাকাটা করতেই এসেছি।’

চয়েজ ফ্যাশন স্টলের ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, আমরা এ পর্যন্ত চারবার বাণিজ্য মেলায় স্টল নিয়েছি। তবে এ বছর ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। গতবারের তুলনায় এবার ক্রেতা বেশি। বাণিজ্য মেলার শেষ সময়ে ক্রেতাদের জন্য ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছি। ঢাকার এলিফ্যান্ট রোডে আমাদের শো-রুম।

বাণিজ্য মেলায় এবার ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২ দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশ-বিদেশের ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এ সংখ্যা ছিল ২২৫টি।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলছে বাণিজ্য মেলা। তবে সাপ্তাহিক ছুটির দিন রাত ১০টা পর্যন্ত মেলা চালু থাকছে। এবার মেলায় প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিটও কেনা যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close