মনিরুল ইসলাম

  ২৯ নভেম্বর, ২০২২

‘সাবেক ফুটবলার হিসেবে গর্বিত’

গত রবিবার দোহার আল থুমামা স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ম্যাচে শক্তিশালী বেলজিয়ামকে ২-০ গোলের ব্যধানে হারিয়েছে মরক্কো। তাতে জাপান, সৌদি আরবের পর আরো একটি অঘটন জন্ম দিয়েছে। প্রথম ম্যাচে গত আসরের ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছিল জাকারিয়া আবুখলালরা। এখন তাদের শেষ ষোলতে ওঠার স্বপ্ন বেঁচে রইল। মরক্কোর এমন অকল্পনীয় জয়ে ভীষণ উজ্জীবিত দেশটির সাবেক ফুটবলার করিম বেনশেরিফা। হাজার মাইল দূরের মরক্কো থেকে খুশিতে ডগমগ করা এই সাবেক ফুটবলার মুঠোফোনে শুনিয়েছেন প্রতিদিনের সংবাদকে তার অনুভূতির কথা। জানিয়েছেন দলের বর্তমান হালচাল আর স্বপ্নের কথাও। তার সাক্ষাৎকার নিয়েছেন মনিরুল ইসলাম

প্রতিদিনের সংবাদ : র‌্যাংকিংয়ে দুই নম্বরে থাকা বেলজিয়ামকে হারিয়ে দিল আপনার দেশ। নিশ্চয়ই দেশটির একজন সাবেক ফুটবলার হিসেবে অন্যদের চেয়ে আপনি বেশিই আনন্দিত?

করিম বেনশেরিফা : জি, এতটা খুশি হয়েছি যে, ভাষায় প্রকাশ করার মতো না। ছেলেরা তাদের সেরাটুকু উজাড় করে খেলেছে। এজন্য শুধু আমি না আমাদের পুরো দেশে আনন্দের একটা আবহ তৈরি হয়েছে। এ দিনটির জন্য আমরা অনেকদিন থেকে মুখিয়ে ছিলাম।

প্রতিদিনের সংবাদ : গত বছরের সেমিফাইনালিস্ট বেলজিয়ামকে এভাবে হারিয়ে দিল এটা কি আপসেট মনে করেন?

করিম বেনশেরিফা : মোটেও না। দেখুন বিশ্বকাপে কেউ শক্তিশালী-দুর্বল দল বলে কথা নেই। কারণ, এখানে সবাই তাদের যোগ্যতা দিয়ে এসেছে। কাজেই নিজেদের সেরাটা দিয়ে যে দল খেলতে পারবে তারাই সফল। মরক্কো তাদের সেরা ফুটবল খেলেছে। সেজন্য জয় পেয়েছে। প্রথম ম্যাচে তো ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছে। আসলে বিশ্বকাপ মঞ্চে যে কোনো দল তাদের দিনে জিততে পারে। অঘটনের কিছু নেই।

প্রতিদিনের সংবাদ : আগের মরক্কো আর এখনকার মরক্কোর মাঝে কোনো পরিবর্তন চোখে পড়ছে?

করিম বেনশেরিফা : আগের চেয়ে অনেক বদলে গেছে দলটি। দলে অনেক প্রতিভাবান ফুটবলার খেলছে। যাদের খেলায় শৈল্পিকতা আছে। সবাই সম্ভাবনাময়।

প্রতিদিনের সংবাদ : সর্বশেষ ১৯৮৬ সালে একবার প্রথম রাউন্ড টপকাতে পেরেছিল। এবার পারবে অতীতের সব রেকর্ড ছাপিয়ে যেতে?

করিম বেনশেরিফা : আশা করি অনেকদূর যাবে এই দল। তাদের মাঝে লড়াইয়ের মানসিকতা প্রতীয়মান। চোখে চোখ রেখে লড়াই করার কারণে, তাদের উন্নতি হচ্ছে। এবার নতুন করে স্বপ্ন দেখতে পারি। আমরা পুরো দেশবাসী দলটির দিকে তাকিয়ে আছি। ছেলেরা আমাদের নিরাশ করবে না।

প্রতিদিনের সংবাদ : দেশটির একজন ফুটবলার হিসেবে এই দলটিকে আগামীতে কোথায় দেখতে চান?

করিম বেনশেরিফা : আমি বিশ্বাস করি এই দলটি আফ্রিকা মহাদেশে তো এখন দাপুটে। দেশের গণ্ডি পেরিয়ে ভীনদেশেও রাজত্ব করুক। এখন নতুন নতুন তরুণ ফুটবলার উঠে আসছে। তারা দলের হাল ধরবে। দলকে সাফল্যের মগডালে তুলুুক এটাই চাই।

প্রতিদিনে সংবাদ : ধন্যবাদ সময় দেওয়ার জন্য।

করিম বেনশেরিফা : আপনাকেও ধন্যবাদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close