নিজস্ব প্রতিবেদক ও ফরিদপুর প্রতিনিধি

  ০৫ অক্টোবর, ২০২২

ফরিদপুর-২ উপনির্বাচন

নৌকার মাঝি সাজেদা চৌধুরীর ছোট ছেলে লাবু চৌধুরী

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা ও কৃষ্ণপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী। মঙ্গলবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদপুর-২ আসনের উপনির্বাচন ৫ নভেম্বর। ১০ অক্টোবর মনোনয়নপত্র জমার শেষ দিন। এরই মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন ১৭ জন সম্ভাব্য প্রার্থী। মঙ্গলবার আওয়ামী লীগের চূড়ান্ত দলীয় প্রার্থী ঘোষণা করা হয়।

জাতীয় সংসদের উপনেতা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর থেকে তার আসনে কে হবেন নৌকার প্রার্থী, তা নিয়ে সালথা ও নগরকান্দা উপজেলা জুড়ে চলে ব্যাপক আলোচনা। অবশেষে তার ছোট ছেলেকে নৌকার মাঝি নিসেবে আওয়ামী লীগ মনোনীত করেছে। ফরিদপুর প্রতিনিধি জানান, এলাকাবাসী সূত্রে জানা গেছে, সৈয়দা সাজেদা চৌধুরীর বড় পুত্র আয়মন আকবর বাবলু চৌধুরী এলাকায় পরিচিত বড় মামা হিসেবে। ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি মায়ের একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) হিসেবে সালথা-নগরকান্দার রাজনীতি নিয়ন্ত্রণ করেছেন। বর্তমানে তিনি নগরকান্দা উপজেলা আওয়ামী লীগ সভাপতি।

আর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরী তিনি পরিচিত ছোট মামা হিসেবে। নানা অভিযোগে বাবলু চৌধুরীর অপসারণের পর লাবু চৌধুরী ২০১৮ থেকে সংসদ উপনেতার রাজনৈতিক প্রতিনিধি হিসেবে কাজ করেন। তবে রাজনীতির মাঠে তারা বিভিন্ন সময় একে অপরের বিরুদ্ধে চরম বিষোদগারে লিপ্ত হওয়ার পাশাপাশি তাদের নানা বিতর্কিত কর্মকাণ্ড ও পাল্টাপাল্টি অভিযোগের কারণে নগরকান্দা ও সালথায় আওয়ামী লীগের নেতাকর্মীরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়েন। তাদের অনুসারীদের মধ্যেও দ্বন্দ্ব-সংঘাতে এলাকার পরিবেশ অশান্ত হয়ে ওঠে বিভিন্ন সময়।

নগরকান্দা পৌর যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান বলেন, প্রতি বছর এই এলাকার হাজার হাজার দরিদ্র পরিবারকে মামলায় জর্জরিত হয়ে যেমন কোর্ট-কাছারিতে দৌড়াতে হয়, তেমনি ধারকর্জ করে মামলা চালাতে হয়। আবার এত উন্নয়নের মধ্যে নগরকান্দায় প্রবেশের প্রধান সেতুটির কোনো উন্নয়ন হলো না।

এদিকে গতকাল ফরিদপুর-২ আসনের নৌকার প্রার্থী ছাড়াও সারা দেশে বাকি থাকা নির্বাচনে উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের দলীয় প্রার্থীদের মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close