বিনোদন প্রতিবেদক

  ০৯ জুন, ২০২৪

‘অবিরাম দেবদাস’-এ নাসিম-মম

একটা সময় শিক্ষকতার মতো মহান পেশার সঙ্গে সম্পৃক্ত ছিলেন নন্দিত অভিনেতা আহসান হাবিব নাসিম। পরে যখন শিক্ষকতা পেশা ছেড়ে অভিনয়ে পুরোপুরি মনোযোগী হলেন, তখন অনেকেই এমন বলেছিলেন, শিক্ষকতা না ছাড়লেও পারতেন নাসিম। কিন্তু বিষয়টা এমন যে অভিনয় এমনই এক পেশা, তাতে সময় দিতে হয় প্রচুর। যে কারণে সে সময় শিক্ষকতা পেশা ছেড়ে দিয়ে ভুল করেননি নাসিম। শিক্ষকতা পেশা ছেড়ে দিতে পেরেছিলেন বলেই নাসিম হয়ে উঠেছেন আজকের নন্দিত অভিনেতা।

এদিকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ভার্সেটাইল অভিনেত্রী জাকিয়া বারী মম, অভিনয়ে এখন অনেকটাই পরিণত। বহুমাত্রিক চরিত্রে তার অনবদ্য আর দুর্দান্ত অভিনয় দর্শককে মুগ্ধ করে। যেকোনো চরিত্রে মম নিজেকে মানিয়ে নিয়ে অভিনয়টাই শতভাগ করে যাওয়ার চেষ্টা করেন। আগামী ঈদে বাংলাদেশ টেলিভিশনে প্রচারের জন্য বদরুল আনাম সৌদের গল্পে ও মেধাবী নাট্যনির্মাতা যুবরাজ খানের পরিচালনায় আহসান হাবিব নাসিম ও জাকিয়া বারী মম অভিনয় করেছেন, ‘অবিরাম দেবদাস’ শিরোনামের একটি নাটকে। এই নাটকের শুটিং সম্পন্ন হয়েছে শ্রীমঙ্গলের নানা লোকেশনে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন, ‘অবিরাম দেবদাস-নাটকের গল্পটা দারুণ। নাট্যকারের লেখার প্রশংসা করতেই হয়। আর যুবরাজ খান প্রচণ্ড আত্মবিশ্বাস নিয়ে কাজ করেন বিধায় তার কাজের ধরন আলাদা হয়, কাজও হয় বেশ গুছানো পরিপাটি। মম নিঃসন্দেহে একজন গুণী অভিনেত্রী। একজন পরিণত অভিনেত্রী। এক কথায় চমৎকার অভিনয় করে। এই নাটকে আমরা দুজন স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। আমাদের দুজনের মধ্যে কাজের বোঝপড়াটা চমৎকার। কারণ এর আগেও আমরা একসঙ্গে কাজ করেছি।’

নাসিম ও মম সর্বশেষ রশীদুল হক পাশার নির্দেশনায় ‘গন্তব্যহীন’ নাটকে অভিনয় করেছেন। মম অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে খিঁজির হায়াত খান পরিচালিত ‘ওরা সাতজন’ সিনেমাটি। এতে অভিনয়ের জন্য বেশ প্রশংসিত হয়েছেন মম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close