বিনোদন প্রতিবেদক

  ০৭ জুন, ২০২৪

গান গাওয়া নিয়ে শঙ্কায় তাহসান

সংগীতশিল্পী হিসেবেই যাত্রা শুরু করেছিলেন শূন্য দশকের জনপ্রিয় তারকা তাহসান খান। প্রশংসা কুড়িয়েছেন অভিনয়শিল্পী হিসেবেও। কিন্তু দুঃসংবাদ হলো ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন তাহসান। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালিতে।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে তাহসান জানালেন, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এ সমস্যা। এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তিনি। এমনকি কখনো আগের মতো গাইতে পারবেন কি না, তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চিকিৎসা চলছে।

তাহসান আরো বলেন, এখন মাঝেমধ্যে গান গাইতে পারলেও যখন এ সমস্যা প্রকটভাবে বেড়ে যায়, তখন আর একেবারেই গাইতে পারেন না। এ সময় শ্রোতাদের উদ্দেশে তিনি বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায়, তাহলে মনে করবেন আমার এ সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’

জানা যায়, এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়। মনোবল কমে যায় গান গাওয়ার। পরিশেষে সকলের কাছে দোয়া চেয়েছেন তাহসান, যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবিলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

২০০৪ সালে প্রকাশ পায় তাহসানের প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’। এর ‘ঈর্ষা’, ‘চতুর্থ মাত্রা’, ‘বৃত্তাল্পনা’, ‘কথোপকথন’ গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করে। এরপর প্রকাশ পায় তার আরো একটি অ্যালবাম, নাম ‘কৃতদাসের নির্বাণ’। এতে ছিল ‘প্রেমমাতাল’, ‘কাদা’ প্রভৃতি গানগুলো। এই অ্যালবাম প্রকাশের পর তাহসানকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। দেশ জুড়ে মুখে মুখে ফিরতে শুরু করে গানগুলো।

আসছে ঈদে ওটিটি প্ল্যাটফরম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েব সিরিজ ‘বাজি’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close