বিনোদন প্রতিবেদক

  ১৭ মে, ২০২৪

মায়ের সম্মাননাপ্রাপ্তিতে উচ্ছ্বসিত সাফা কবির

দীর্ঘ এক দশক ধরে অভিনয় করছেন সাফা কবির। একজন নাট্যাভিনেত্রী হিসেবে তিনি দর্শকের ভালোবাসায় সিক্ত করেছেন নিজেকে। বাবা-মায়ের একমাত্র সন্তান হিসেবে ছোটবেলা থেকেই বেশ আদরে আদরে এবং চোখে চোখেই বড় হয়েছেন তিনি। মা জেসমিন কবিরের স্বপ্ন ছিল সাফা কবির বড় হয়ে এক দিন ডাক্তার হবেন। কিন্তু মায়ের সেই স্বপ্ন না পূরণ হলেও মেয়ে দেশের একজন জনপ্রিয় অভিনেত্রী হয়েছেন, তাতেই যেন মা ভীষণ খুশি। তার চেয়েও মা বেশি খুশি হয়েছেন গত মা দিবস উপলক্ষে মায়ের হাতে উঠে এসেছে সাফা কবিরের অভিনয়ে সাফল্যের স্বীকৃতিস্বরূপ ‘স্বপ্নজয়ী মা সম্মাননা ২০২৪’। আরটিভি আয়োজিত এই অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী দীপু মনির হাত থেকে সাফা কবিরের মায়ের হাতে এই সম্মাননা উঠে আসে। মায়ের এমন স্বীকৃতিতে ভীষণ উচ্ছ্ব¡সিত সাফা কবির।

সাফা কবির বলেন, ‘আমি জানি না আমার কাজ দিয়ে আমি আমার বাবা-মাকে কতটুকু খুশি করতে পেরেছি। তবে আমার কাছে মনে হয় এই সম্মাননাপ্রাপ্তির মাধ্যমে খুশি করার বা গর্ব করার বিষয়টা একধাপ হয়তো আগাতে পেরেছি। আমার মা কিছুটা হলেও তো খুশি হয়েছেন এই সম্মাননাপ্রাপ্তিতে। আমি উচ্চমাধ্যমিকের পর যখন সিদ্ধান্ত নিই যে অভিনয় করব, তখন আশপাশের অনেক মানুষ মাকে নানা ধরনের কথা শুনিয়েছিলেন। এটাও বলেছিলেন, এখানে অভিনয় দিয়ে কিছুই হয় না। তো তাদের জন্য আমার মায়ের স্বপ্নজয়ী মা সম্মাননাপ্রাপ্তি একটা বড় জবাব। এতেই খুশি আমি। সত্যি বলতে কী, যে যাই করতে ইচ্ছে প্রকাশ করুক না কেন, তাকে তা মন দিয়ে করতে দেওয়া উচিত। যদি কেউ কষ্ট করেন আমার মনে হয় কোনো না কোনো দিন কেষ্ট মিলবেই। আমি তা আমাকে দিয়ে ভীষণভাবে অনুভব করি। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা। দর্শকের প্রতিও আমি কৃতজ্ঞ, আমার কাজগুলো উপভোগ করে তাদের অভিমত প্রকাশের জন্য।’

সাম্প্রতিক সময়ে সাফা কবির অভিনীত আলোচিত কাজগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘লাভবাজ’, ‘আফসোস’, ‘১০০ বিঘা ফুল বাগান’, ‘জাদুর শহর’, ‘গল্পটা সামান্যই’, ‘ফিল মাই লাভ’ ইত্যাদি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close