বিনোদন প্রতিবেদক

  ১৪ মে, ২০২৪

এক গানে তিন বন্ধু

জাহিদ আকবর, লুৎফর হাসান ও সোমেশ্বর অলি- সংগীতানুরাগীদের কাছে এ তিনটি নাম খুব পরিচিত। বহু জনপ্রিয় গানের গীতিকার জাহিদ আকবর ও সোমেশ্বর অলি। অন্যদিকে লুৎফর হাসানের নানা পরিচয়- গায়ক-গীতিকার-সুরকার ও লেখক। তিনজনই একে অপরের ভালো বন্ধু।

তিন বন্ধুর টানাপড়েনের গল্প উঠে এসেছিল ‘ঘুড়ি’ গানে। সোমেশ্বর অলির লেখা গানটি কণ্ঠে তুলেছিলেন লুৎফর হাসান। গাওয়া গান ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’ লিখেছিলেন সোমেশ্বর অলি। তুমুল জনপ্রিয়তা গানটি প্রকাশের [২০১১ সালের ৯ জুলাই] পর কেটে গেছে এক যুগেরও বেশি সময়।

তিন বন্ধু ফের এক হচ্ছেন। ‘ঘুড়ি’র এক যুগ পরের ভাবনা নিয়ে সোমেশ্বর অলি লিখেছেন নতুন গান ‘মিছিল আমাকে এখনো টানে’। কণ্ঠে নিয়েছেন লুৎফর হাসান। আর গানে অলির লেখা কবিতায় কণ্ঠ দিয়েছেন জাহিদ আকবর।

‘ঘুড়ি’র সংগীত পরিচালক ছিলেন কিশোর দাস। নতুন গানের সংগীতায়োজনেও থাকছেন তিনি। অলির সঙ্গে যৌথভাবে সুর করেছেন নাহিদ হাসান। ‘ঘুড়ি’র ভিডিও নির্মাণ করেছিলেন আল মাসুদ, নতুন গানটির ভিডিও নির্মাণ করেছেন তিনিই। এরই মধ্যে ঢাকায় শুটিং সম্পন্ন হয়েছে। শিগগিরই জি সিরিজ থেকে প্রকাশিত হবে ‘মিছিল আমাকে এখনো টানে’ গানের ভিডিও।

এক যুগ পর তিন বন্ধুর ফেরার বিষয়ে সোমেশ্বর অলি বলেন, ‘ফেরাটা সময়ের দাবি। অদৃশ্য চিত্রনাট্য মেনেই আমরা নিজেদের চরিত্রে অভিনয় করছি। আমার মতে, জাহিদ আকবর ও লুৎফর হাসানের বন্ধুত্বের নতুন সেতুবন্ধ এই গান। সেই জায়গা থেকে গানটির আবৃত্তির অংশে জাহিদ আকবরকে যুক্ত করা।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close