বিনোদন প্রতিবেদক

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

মঞ্চে আজ ‘বাপ্পা মজুমদার অডিসি’

দেড় বছর পর ঢাকার মঞ্চে বড় পরিসরে এককভাবে সংগীত পরিবেশন করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী, সুরস্রষ্টা বাপ্পা মজুমদার। আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বাপ্পা মজুমদার মঞ্চে উঠবেন শ্রোতাণ্ডদর্শককে গান শোনাতে। এবারের শোর নামকরণ করা হয়েছে ‘বাপ্পা মজুমদার অডিসি’। আয়োজন করেছে ‘কারখানা’। সর্বশেষ ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর এমন আয়োজনে সংগীত পরিবেশন করেছিলেন বাপ্পা মজুমদার।

তিনি জানান, গেট ওপেন হবে বিকেল ৪টায়। শুরুতেই সংগীত পরিবেশন করবেন মাশা ইসলাম। তার কয়েকটি গান পরিবেশন করার পর ১১ জন যন্ত্রশিল্পী নিয়ে মঞ্চে উঠবেন বাপ্পা। বেকিং ভোকাল হিসেবে তার সঙ্গে থাকবেন শাওন গানওয়ালা ও অন্তরা রহমান। বাংলাদেশের বরেণ্য সংগীত ব্যক্তিত্ব সুধীন দাসের ছেলে নিলয় দাসের কাছে গীটার শিখেছিলেন তমাল ও বাপ্পা মজুমদার। সেই হিসেবে তারা দুজন গুরু ভাই। আজকের শোতে গিটার নিয়ে হাজির হচ্ছেন তমাল। আজ টানা তিন ঘণ্টারও বেশি গান শোনাবেন বাপ্পা মজুমদার।

শো প্রসঙ্গে বাপ্পা বলেন, ‘আজকের শোটি আমার জন্য অনেক আনন্দের এবং উচ্ছ্বাসের। ইচ্ছে ছিল ঠিক এমনই একটি শো করার। এরই মধ্যে কারখানা থেকেও প্রস্তাব এলো তারা আমাকে নিয়ে এমন একটি আয়োজন করতে চায়। আলাপ-আলোচনা শেষে তারিখ চূড়ান্ত হওয়ার পর বহুবার আমরা রিহার্সাল করেছি একটি ভালো শো শ্রোতাণ্ডদর্শককে উপহার দেওয়ার জন্য। আজ শুধু এতটুকুই বলতে চাই, এত দিন ধরে যারা আমার গান শুনে এসেছেন তাদের পছন্দের প্রায় সবগুলো গানই শোনাব। আবার কিছু কিছু গান শোনানোর সুযোগও থাকে না। সেই গানগুলোও আজ শোনাতে চাই। শোয়ের জন্য গানগুলোর কম্পোজিসনে কিছুটা পরিবর্তন এনেছি। এটা সত্যি টানা তিন ঘণ্টা গান গাওয়া অনেকটাই চাপের। তবে আশা করছি ঠিকঠাকমতো সবাইকে গান শুনিয়ে মুগ্ধ করতে পারব। ধন্যবাদ আমার সঙ্গে থাকা পুরো টিমকে, ধন্যবাদ কারখানাকে। ধন্যবাদ আমার শ্রোতাণ্ডদর্শক ও ভক্তদের।’

বাপ্পা মজুমদার জানান, আজ সাউন্ডে থাকবেন সজীব, লাইটসে থাকবেন রেদওয়ান ও ইভেন্ট অডিও রেকর্ড করবেন বাপ্পী। বাপ্পা মজুমদার পরের দিনই খুলনা চলে যাবেন, সেখানে একটি স্টেজ শোতে পারফর্ম করার জন্য। আবার আগামী ২৯ ফেব্রুয়ারিও ঢাকায় বাংলাদেশ পুলিশ আয়োজিত একটি অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close