বিনোদন প্রতিবেদক

  ০৮ ডিসেম্বর, ২০২৩

‘মুই কী হনু রে অবস্থা’

দেশের বর্ষীয়ান অভিনেতা আহমেদ শরীফ। আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন এই অভিনেতা। এখন তিনি অভিনয় থেকে দূরে। তবে মাঝেমধ্যে কথা বলেন সিনেমা-সংশ্লিষ্ট বিষয় নিয়ে। এবার তিনি কথা বলেছেন দেশের বর্তমান শিল্পীদের নিয়ে। তার মতে, অভিনয় করে যত শিল্পীর সৃষ্টি হয়েছে, তার চেয়ে বেশি সৃষ্টি হয়েছে বিভিন্ন সাক্ষাৎকার দিয়ে।

ফেসবুকে অভিনেতা আহমেদ শরীফ লিখেছেন, ‘অভিনয় করে যত অভিনেতার সৃষ্টি হয়েছে, তার চেয়ে বেশি হয়েছে বর্তমানে নানা ধরনের সাক্ষাৎকার ও ইন্টারভিউ দিয়ে। কিছু আছে, যারা কাজ করে পরিচিতি না পেলেও সাক্ষাৎকারের মাধ্যমে বেশ বড় অভিনেতার পরিচিতি পেয়েছে। আর এসবের কারণেই বর্তমানের শিল্পীদের মধ্যে নেই কোনো শ্রদ্ধাবোধ। এ যেন মুই কী হনু রে অবস্থা।’

তিনি লিখেছেন, ‘বর্তমানের কিছু শিল্পীর কথাবার্তা শুনে অবাক হই, পাগলের মতো কী বলে তারা এসব। অথচ যেকোনো শিল্পীকে সাধারণ মানুষ অনুসরণ করে। তাহলে শিল্পীদের কাছ থেকে কী শিক্ষা পাচ্ছে সাধারণ মানুষ?’ আহমেদ শরীফ আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী, দেনমোহর (১৯৯৬), তিন কন্যা (১৯৮৫) ও বন্দুক। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি আহমেদ শরীফ টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্ম নির্মাণ করেন। ২০০১ সালে প্রথম নির্মাণ করেন টেলিফিল্ম ‘ক্ষণিক বসন্ত’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close