বিনোদন প্রতিবেদক

  ০৪ ডিসেম্বর, ২০২৩

অনুষ্ঠিত হলো ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’

‘ব্যান্ড মিউজিক ডে’ ছিল গত শুক্রবার। এক দশক ধরে প্রতি বছরই এই বিশেষ দিন উপলক্ষে আয়োজিত হয় ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’। তবে এ বছর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এটি স্থগিত রয়েছে। আর ছোট পরিসরে শনিবার চ্যানেল আইয়ের চেতনা চত্বরে অনুষ্ঠিত হয়েছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০২৩’ পাওয়ার্ড বাই ক্লাসিক্যাল হোম টেক্স। বেলা ১১টা ৫ মিনিটে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে এই উৎসব।

এতে পারফর্ম করেছে অবসকিওর, আর্ক, ভাইকিংস, চাইম, ব্ল্যাক, মেকানিক্স, মেহরীন, স্টোন, সাস্টেইন, এফ মাইনর, নাটাই, ব্রহ্মপুত্র ও ব্যান্ড তরুণ। এ উৎসবে আরো পারফর্ম করেছেন চ্যানেল আই সেরাকণ্ঠ ৭তম আসরের শিল্পীরা।

এবারের ব্যান্ড ফেস্টে প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেছেন ইজাজ খান স্বপন। দিনব্যাপী উৎসবটি সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই।

প্রায় এক দশক আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে ওঠে এই উৎসব। ব্যান্ডসংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন আরো বিস্তৃৃত পরিসর পায় ২০২২ সালে। বাংলা ব্যান্ড নিয়ে তার স্বপ্ন এবং চ্যানেল আইয়ের এই উদ্যোগের সঙ্গে গত বছল যুক্ত হয় বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)।

গত বছর বিরাট আয়োজনে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’-এর কনসার্ট অনুষ্ঠিত হয় রাজধানীর আর্মি স্টেডিয়ামে। দেশসেরা সব ব্যান্ড যোগ দেয় এই উৎসবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close