বিনোদন প্রতিবেদক

  ৩০ নভেম্বর, ২০২৩

অপূর্বতে মুগ্ধ ইরফান

বেশ কয়েক বছর আগে এ সময়ের অন্যতম সেরা অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব ও এই প্রজন্মের দর্শকনন্দিত অভিনেতা ইরফান সাজ্জাদ একটি নাটকে অভিনয় করেছিলেন। তাদের বিপরীতে অভিনয় করেছিলেন নোভা। দীর্ঘ বিরতির পর তারা দুজন আবারও একসঙ্গে একটি নাটকে অভিনয় করলেন। নাটকের নাম ‘ডার্ক জাস্টিস’। দেলোয়ার হোসেন দিলের চিত্রনাট্য ও সংলাপে নাটকটি নির্মাণ করেছেন তপু খান। যিনি এর আগে বহু নাটক নির্মাণ করে দর্শকে প্রশংসা পেয়েছেন।

শাকিব খানকে নিয়ে ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমা নির্মাণ করেও যিনি নির্মাতা হিসেবে আলোচনায় এসেছেন। সেই তপু খানই অপূর্ব ও ইরফান সাজ্জাদকে নিয়ে নির্মাণ করেছেন ‘ডার্ক জাস্টিস’ নাটকটি। নাটকে দুজনই খুব গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন। তাদের সঙ্গে এই নাটকে আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শায়লা সাবি ও মাখনুন সুলতানা মাহিমা। মাহিমা নিজেও এই দুজন নন্দিত অভিনেতার সঙ্গে একই নাটকে অভিনয় করে ভীষণ উচ্ছ্বসিত। এদিকে এরই মধ্যে ইরফান সাজ্জাদ অভিনীত ওয়েব ফিল্ম ‘বাবা সামওয়ানস ফলোয়িং মি’তে অনবদ্য অভিনয় করেছেন। এতে তার অভিনয় দর্শকের মধ্যে সাড়া ফেলেছে। শুধু তাই নয় নির্মাতারা তাকে নিয়ে নতুন করে ভাবছেন। শুধু নাটকে নয়, ওয়েবেও তাকে নিয়ে আরো ভালো ভালো গল্প নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন নির্মাতারা। দীর্ঘদিন পর অপূর্বর সঙ্গে একই নাটকে অভিনয় করে ইরফান সাজ্জাদ বেশ উচ্ছ্বসিত।

অপূর্ব বলেন, ‘ডার্ক জাস্টিস’র গল্প ভাবনা আকবর হায়দার মুন্না ভাইয়ের। গল্পটা খুব ভালো লেগেছে আমার কাছে। তপু বেশ যত্ন নিয়ে কাজটি শেষ করেছে। ইরফান তো খুব ভালো অভিনয় করেছে। আগের চেয়ে ইরফান অনেক ম্যাচিউরড। বাকি যারা এতে অভিনয় করেছেন সবাই ভালো। আশা করা যায় এই নাটকটি দর্শকের মধ্যে সাড়া ফেলবে।’ ইরফান সাজ্জাদ বলেন, ‘অপূর্ব ভাইয়া নিঃসন্দেহে একজন বড় মাপের অভিনেতা। তিনি তার মেধা, শ্রম ও আন্তরিক চেষ্টা দিয়ে আজকের এই অবস্থানে এসেছেন এবং ধরে রাখার চেষ্টা করছেন। তিনি কতটা জনপ্রিয় তা হয়তো তিনি নিজে তা অনুভব করতে পারেন না। সেটা আমরা বুঝি। তাকে নিয়ে আমরা গর্ব করি। অপূর্ব ভাইয়া আমাকে ভীষণ স্নেহ করেন। এই কাজটি করতে গিয়ে তা যেন নতুন করে উপলব্ধি করেছি। যে কদিন কাজ করেছি সে কটা দিনই ভীষণ আন্তরিকতা নিয়ে সহযোগিতা করেছেন। ধন্যবাদ তপু খানকে এমন একটি কাজের সঙ্গে আমাকে সম্পৃক্ত রাখার জন্য। আমি খুবই আশাবাদী কাজটি নিয়ে।’

নাটকটি শিগগিরই প্রচারে আসবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close