সানজিদা জান্নাত পিংকি, গবি

  ১১ জুন, ২০২৪

গণ বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) সাংবাদিক সমিতি (গবিসাস) ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। বুধবার (৫ জুন) সকাল ১০টায় কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

এ সময় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আম, কাঁঠাল, জামরুল, কদবেল, তেঁতুল, জলপাই, সফেদাসহ বিভিন্ন ফলদ বৃক্ষ ও ফুলগাছের চারা রোপণ করা হয়। এ কর্মসূচিতে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, ডিনস কমিটির সভাপতি, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবু হারেজ, বিভিন্ন বিভাগের শিক্ষক, গবিসাসের নেতাসহ সংগঠনের অন্য সদস্যরা এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, গবিসাস বহু আগে থেকে সবুজায়নের কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশের আবহাওয়া এমনিতেই বৃক্ষের বেড়ে ওঠার অনুকূল। ক্যাম্পাসের পাশাপাশি শিক্ষার্থীরা তাদের নিজ নিজ এলাকায়ও এই সবুজায়নের কাজে অগ্রণী ভূমিকা রাখবে বলে আশা রাখি।

সংগঠনটির সাধারণ সম্পাদক সানজিদা জান্নাত পিংকি বলেন, বৃক্ষরোপণ গবিসাসের একটি বার্ষিক কর্মসূচির অংশ। প্রতি বছরের মতো এবারও আমরা পরিবেশ রক্ষা আন্দোলনের অংশ হিসেবে এবং সবুজায়নকে সুপ্রতিষ্ঠিত করতে, মানুষকে গাছ লাগাতে আগ্রহী করতে কার্যক্রম পালন করছি। আনন্দের ব্যাপার ক্যাম্পাসের অন্য সংগঠনগুলো এখন অনুপ্রাণিত হয়ে বৃক্ষরোপণে আগ্রহী হচ্ছেন।

ক্যাম্পাসের সবুজায়নকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ২০১৪ সাল থেকে প্রতি বছর গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এই কার্যক্রম পালন করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close