তৌফিকুল ইসলাম আশিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি

  ২২ মে, ২০২৪

মেরিটাইমে দেয়াল পত্রিকা প্রদর্শনী প্রতিযোগিতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে দেয়াল পত্রিকা প্রদর্শনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৯ মে (বৃহস্পতিবার) নেভাল আর্কিটেকচার অ্যান্ড অফশোর ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এবং মেরিটাইম ল অ্যান্ড পলিসি ডিপার্টমেন্টের প্রথম বর্ষের শিক্ষার্থীদের বাংলাদেশ স্টাডিজ কোর্স-এর অংশ হিসেবে দেয়াল পত্রিকা প্রদর্শনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এ ছাড়া উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং টেকনোলজির ডিন কমোডর মোহাম্মদ জাকিরুল ইসলাম, ফ্যাকাল্টি অব জেনারেল স্ট্যাডিজ-এর ডিন কমোডর মোহাম্মদ নিয়ামুল হাসান ও অন্যান্যরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির লেকচারার নওরীন ইসলামের তত্ত্বাবধায়নে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস, অপারেশন জ্যাকপট, মেরিটাইম হিস্টোরি এই তিনটি বিষয়ের ওপর মোট ৬টি দেয়াল পত্রিকা প্রদর্শিত হয়। উপাচার্য মহোদয়ের সামনে প্রত্যেকটি দল তাদের দেয়াল পত্রিকার বর্ণনা দেয় এবং বিজয়ী দল নির্ধারণ করা হয়। নেভাল আর্কিটেকচার অ্যান্ড অফশোর ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের একটি দল বিজয়ী হয়। উপাচার্য রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন।

বিজয়ী দলের সদস্য মো. মারুফ মল্লিক জানান, ‘বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে এত সুন্দর একটা আয়োজনে অংশগ্রহণ করতে পেরে আমরা সবাই আনন্দিত। আমরা সবাই মিলে সপ্তাহব্যাপী কাজ করে নিজেদের সৃজনশীলতা তুলে ধরার চেষ্টা করেছি এবং বিজয়ী হতে পারে আরো অনুপ্রাণিত হয়েছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close