মো. হাসনাইন রিজেন, বাংলাদেশ তরুণ কলাম লেখম ফোরাম

  ২২ মে, ২০২৪

‘নেক্সট জেনারেশন বাংলাদেশ’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

পহেলা মে ছিল ‘নেক্সট জেনারেশন বাংলাদেশ’-এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। তরুণ প্রজন্মের মেধাবিকাশ ও দক্ষ করে তুলতে ২০২১ সালের পহেলা মে লেখক শরিফা সুহাসিনীর হাত ধরে ‘নেক্সট জেনারেশন বাংলাদেশ’র পথ চলা শুরু। সেই থেকে এখন পর্যন্ত নানা উদ্যোগের মাধ্যমে একটি মানবিক ও স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে এই সামাজিক প্রতিষ্ঠানটি।

তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী এবং চতুর্থ বর্ষকে স্বাগত জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি। এই দিনটিকে স্মরণ করে রাখতে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কারের আয়োজন করা হয়। রাজধানীর একটি রেস্টুরেন্টে দুপুর ১২টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত এই আয়োজন চলে। এতে উপস্থিত ছিলেন ন্যাশনাল ইউথ টিমের টিম লিডার বায়েজীদ বোস্তামী শুভ, মেহজাবীন মেহুল, সোহেল রানা, হাসনাইন, সুমাইয়া কবির, স্বপ্না, জাহিদুল ও ঢাকা টিমের টিম লিডারসহ অন্য সদস্যরা।

শুরুতে স্বাগত বক্তব্য জানিয়ে টিম লিডাররা আয়োজনের শুভ উদ্বোধন করেন। এরপর বেলুন ফোলানো প্রতিযোগিতার মধ্য দিয়ে এই আয়োজনের শুরু হয়। এই প্রতিযোগিতায় সব টিম লিডার ও সদস্যরা অংশগ্রহণ করেন। এই প্রতিযোগিতায় এক মিনিটে সাতটি বেলুন ফুলিয়ে প্রথম স্থান অধিকার করেন শ্যামলী সুনতানা জেদনী, দ্বিতীয় স্থান অধিকার করেন বায়েজীদ বোস্তামী শুভ ও তৃতীয় স্থান অধিকার করেন মো. নিয়াজ মাহমুদ। এরপর দুপুরের খাবারের সময় হয়ে গেলে খাবার পরিবেশন করা হয়। খাবার শেষে একটু বিরতি নিয়ে শুরু হয় দ্বিতীয় পর্বের প্রতিযোগিতা ‘ঝুড়িতে বল’ নিক্ষেপ। এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী সবাই ছয়টি বল নিক্ষেপ করার সুযোগ পায়। এতে পাঁচটি বল ঝুড়িতে নিক্ষেপ করে প্রথম প্রতিযোগী হিসেবে বিজয়ী হন সিয়াম খান। চারটি ও তিনটি বল নিক্ষেপ করে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন বায়েজীদ বোস্তামী শুভ ও মো. শিবলু। এরপর কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এই প্রোগ্রামের প্রতিটি সদস্য গান, নাচ, কবিতা আবৃতি ও স্ট্যান্ড-আপ কমেডি ইত্যাদির মাধ্যমে প্রোগ্রামকে প্রাণবন্ত করে তোলে। উপস্থিত সব সদস্য এই প্রোগ্রামে অংশগ্রহণ বাধ্যতামূলক থাকায় কেউ কেউ জীবনের প্রথম গান ও কবিতা আবৃত্তি করেন। এতে করে প্রোগ্রামটি হয়ে উঠে আরো আনন্দময়। সর্বশেষ পুরস্কার বিতরণী ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। ওই প্রোগ্রামে যেসব সদস্য উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে সুন্দর ও সাফল্যমন্ডিত করেছেন তাদের সংগঠনের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সোহেল রানা আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close