মো. মেহেরাব হোসেন রিফাত, জাতীয় বিশ্ববিদ্যালয়

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

তরুণদের মানবাধিকারবিষয়ক সাংবাদিকতা প্রশিক্ষণ

সম্প্রতি বরিশালের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী ও তরুণ সাংবাদিকদের নিয়ে সম্পন্ন হলো ৩ দিনের ইয়ুথ জার্নালিজম ট্রেইনিং ফর হিউম্যান রাইটস প্রশিক্ষণ।

লাল সবুজ সোসাইটি ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ইউরো কনভেনশন হলে প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো ইয়ুথ জার্নালিজম ফর হিউম্যান রাইটস ট্রেইনিং। প্রশিক্ষণে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকারের মাধ্যমে ১৫ জনকে বাছাই করা হয়। পরে নির্বাচিত ১৫ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে শুরু হয় ৩দিন ব্যাপী ট্রেইনিং।

প্রশিক্ষণে ট্রেইনার হিসেবে ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ইমরান হোসাইন, সময় টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার ও বরিশাল ব্যুরো চিফ অপূর্ব অপু, নিউজ ২৪ এর স্টাফ রিপোর্টার সাইফুর রহমান মিরন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ডেপুটি ডিরেক্টর দিপু হাফিজুর রহমান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রোগ্রাম অফিসার প্রতিভা নিটল, সুশাসনের জন্য নাগরিক (সুজন) বরিশালের সাধারণ সম্পাদক রফিকুল আলমসহ আরো অনেকে।

শেষের দিন সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে নবীনদের দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ও প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন শহীদ আবদুর রব বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close