সানজিদা জান্নাত পিংকি, গবি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

গবির আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক পারভেজ

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. পারভেজ আহমেদ। গত ১ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণের পর শিক্ষার্থীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

জানা যায়, তিনি ২০২৩ সালের ২৫ নভেম্বর এ বিভাগে যোগদান করেন। পরে তাকে বিভাগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

নতুন দায়িত্ব গ্রহণের পর কর্মপরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, এ মুহূর্তে অন্যতম কাজ হলো শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষার্থীদের মূল গন্তব্যে পৌঁছানোর জন্য কর্মমুখী শিক্ষার ব্যবস্থা করা। সে ক্ষেত্রে উন্নত পাঠদান পদ্ধতি, প্রয়োজন সাপেক্ষে পাঠ্যক্রমের পরিবর্তন, নিয়মিত কোর্ট ভিজিটিং, মুট কোর্ট প্র্যাকটিসের ব্যবস্থা করা হবে। একই সঙ্গে নিয়মিত সেমিনার ও ডিবেটে জোর দেওয়া হবে।

গণ বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী এবং গণমানুষের সঙ্গে সম্পৃক্ত প্রতিষ্ঠানের এ দায়িত্ব অনেক আনন্দের এবং একই সঙ্গে চ্যালেঞ্জের বলে মন্তব্য করেন তিনি। এদিকে তার দায়িত্ব গ্রহণে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। তাদের আশাবাদ, গবেষণামূলক জ্ঞান এবং বিভাগের সার্বিক উন্নয়নে লক্ষ রাখবেন নতুন সভাপতি।

অধ্যাপক পারভেজ আহমেদ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি সম্পন্ন করেন। এ ছাড়া ইংল্যান্ড, হল্যান্ড থেকেও উচ্চতর ডিগ্রি লাভ করেন। বাংলাদেশের একমাত্র ব্যক্তি হিসেবে তিনি মহাকাশ আইনে কাজ করেছেন। গবিতে যোগদানের আগে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close