শাহ্ মুহাম্মদ আব্দুল্লাহ, রাবি

  ০৫ ডিসেম্বর, ২০২৩

রাবি তরুণ কলাম লেখক ফোরামের নবীনবরণ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ নভেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. শরিফুল ইসলাম, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম।

এ ছাড়া অংশুর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান জুয়েল, ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালীউল্লাহ, কেন্দ্রীয় সম্পাদকীয় পর্ষদ নাজমুন নাহার জেমি, উপদেষ্টা মো. আরিফুল ইসলামসহ ফোরামের অন্য নেতারা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন আরিফুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ফোরামের রাবি শাখার সাধারণ সম্পাদক মেহেদী সজীব ও সহ-সাংগঠিক সম্পাদক মোনালিসা মুজিব মীম। স্বাগত বক্তব্য প্রদান করেন ফোরামের সম্পাদকীয় পর্ষদ মাহামুদুল হাসান শোভন।

অনুষ্ঠানে নবীনদের বরণের পাশাপাশি সেরা উদীয়মান লেখক, বর্ষসেরা লেখক ও উন§ুক্ত সাহিত্য প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়। উন্মুক্ত সাহিত্য প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল ছোটগল্প ও কবিতা। ছোটগল্পে প্রথম স্থান অধিকার করেন বাংলা বিভাগের শিক্ষার্থী বিশাহ তাসনিম ঐশী ও কবিতা বিভাগে প্রথম হন মার্কেটিং বিভাগের তনুশ্রী রায় পুষ্পা। এ বছর উদীয়মান লেখক নির্বাচিত হন শাকিবুল হাসান ও বর্ষসেরা লেখক নির্বাচিত হন শাহ্ মুহাম্মদ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম বলেন, ‘ক্যাম্পাসে নিজের সৃজনশীলতা বাড়ানোর জন্য যে কয়টি জায়গা রয়েছে তার মধ্যে বাংলাদেশ তরুণ লেখক ফোরাম অন্যতম। অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি এখানে যুক্ত থাকলে তোমাদের দক্ষতা আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, ফেসবুক নামক সামাজিক যোগাযোগমাধ্যমে তোমাদের মূল্যবান সময় যেন শেষ করে না দেয়। এজন্য অবসর সময়ে তোমরা নতুন নতুন লেখনী লিখবে।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের সমন্বয়ক মুজাহিদুল ইসলাম বাবু বলেন, ‘আমরা আশা করি তরুণ লেখক ফোরামের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সব অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কলম ধরবে। তারা ক্যাম্পাসের খাবার, আবাসিক ও প্রশাসনিক নানা অসংগতি তুলে ধরতে সাহায্য করবে। যাতে করে বিশ্ববিদ্যালয়ের সবল অন্যায় দূর হয়।’

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম একটি অরাজনৈতিক, লেখালেখি-বিষয়ক সামাজিক সংগঠন। একটি কেন্দ্রীয় কমিটির আওতায় বর্তমানে সারা দেশে ১৮টি বিশ্ববিদ্যালয়ে ফোরামের কার্যক্রম চলছে।

দপ্তর সম্পাদকের সঙ্গে কথা বলে জানা যায়, এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখায় ১৮০ জন নতুন সদস্য নিবন্ধন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close